টেস্টে মুমিনুলের চেয়ে ভালো বিকল্প নেই: সাকিব

সাদা পোশাকের ক্রিকেটে সাম্প্রতিক সময়ে মুমিনুল হকের ব্যাট যেন ধারহীন এক তলোয়ার। চার নম্বরের মতো গুরুত্বপূর্ণ পজিশনে ব্যাটিং করতে নেমে ধারাবাহিকভাবে ব্যর্থ তিনি। সেনাপতির এমন বাজে পারফরম্যান্সের ভার বহন করতে হচ্ছে পুরো দলকে। স্বাভাবিকভাবেই ঢাকা টেস্টের চতুর্থ দিনশেষে সংবাদ সম্মেলনে তার ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেন সাংবাদিকরা। তবে বর্তমানে বাংলাদেশ দলে মুমিনুলের চেয়ে ভালো কোনো বিকল্প নেই বলে মনে করেন সাকিব আল হাসান।

টেস্ট ক্রিকেটে সর্বশেষ ১৫ ইনিংসে মুমিনুলের পঞ্চাশোর্ধ্ব ইনিংস মাত্র একটা। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১২.৫৭ গড়ে। এই ১৫ ইনিংসের মধ্যে তিনি ডাক মেরেছেন মোট ৪ বার। তার মতো একজন অভিজ্ঞ ব্যাটারের সঙ্গে এমন পরিসংখ্যান একেবারেই বেমানান। সময়টা মোটেই পক্ষে যাচ্ছে না মুমিনুলের। তবে ঠিকই তার ওপর আস্থা রাখছেন সাকিব।

এই অলরাউন্ডার বলেন, ‘একজন অধিনায়কের জন্য এই সময়টা আসলেই কঠিন। সবথেকে গুরুত্বপূর্ণ হচ্ছে, আমরা কিভাবে তাকে সাহায্য করছি। আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা, এখানে আসলে মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের কাছে নেই। তাই তাকে আমাদের সহযোগীতা করা উচিত। তার একটা ভালো ইনিংস সবকিছু পরিবর্তন করে দিতে পারে।’

এদিকে ঢাকা টেস্টে বল হাতে দারুণ সময় পার করছেন সাকিব। লঙ্কানদের প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নিয়েছেন এই অলরাউন্ডার। সাকিব মনে করেন, লম্বা ক্যারিয়ারের পুরোটাজুড়েই ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়েই তিনি বেশি আত্মবিশ্বাসী ছিলেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.