ঢাকায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কিচেন অ্যান্ড বাথ এক্সপো

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ-২০২২’। আগামী ২ জুন রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এই আয়োজন শুরু হবে। ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের আয়োজনে মেলার স্ট্রাটেজিক পার্টনার হিসেবে থাকছে রিহ্যাব এবং সহযোগিতায় রয়েছে ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

এ মেলায় অংশগ্রহণ করবে নয়টি দেশ। এতে থাকবে বাংলাদেশ, যুক্তরাজ্য, জার্মানি, ইটালি, তুরস্ক, জাপান, আরব আমিরাত, থাইল্যান্ড, ও ভারতের ৬০ টি ব্র্যান্ড।

এ মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

আজ (২৪ মে) রাজধানীর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ‘কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ ২০২২’ –এর সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইভেন্ট আয়োজক ‘ওয়েম’ বাংলাদেশের পরিচালক (মার্কেটিং) নাসিমুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. আরিফ, মাই কিচেনের হেড অব অপারেশন শওকত ইমরান খান, আইড্যাবের সেক্রেটারি কামরুল হাসানসহ অন্যান্য।

সম্মেলনে নাসিমুর রহমান বলেন, বর্তমান কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিতে প্রায় ৩৫ লাখ লোকের কর্মসংস্থান তৈরি হয়েছে, যার বাজার ক্যাপিটাল রয়েছে ১৭.২ বিলিয়ন ডলার।

এদিকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, মাই কিচেনের হেড অব অপারেশন শওকত জানান, বাংলাদেশে পোষাক শিল্পের পরেই কন্সট্রাকশন ইন্ডাস্ট্রি ২য় স্থানে রয়েছে।

ঘরে ঘরে কিচেন ও বাথ সংশ্লিষ্ট প্রয়োজনীয় সরঞ্জামের ব্যবহার সহজ করে উপস্থাপনের লক্ষ্যে প্রথমবারের মত ঢাকায় ৩ দিনের এ মেলার আয়োজন করতে যাচ্ছে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ওয়েম। এর পৃষ্ঠপোষকতায় রয়েছে মাই কিচেন, প্লাটিনাম স্পন্সর, ভেলোরি অ্যান্ড বোর্চ, ব্যাগনো ডিজাইন ও সুইস প্লাস এবং গোল্ড স্পন্সর, আর এ কে সিরামিকস, নল্টে, নাদিয়া ফার্নিচার ও গানি মার্বেল টাইলস।

তিন দিনব্যাপী এ প্রদর্শনীতে দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সকলের জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। এদিন পণ্য প্রদর্শনের পাশাপাশি থাকবে স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন, ওয়ার্কশপ, বায়ার সেলার মিটিং, ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চ।

নাসিমুর রহমান আরও বলেন, প্রস্তুতকারক, রফতানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাবে এ এক্সপোতে। এতে স্পট অর্ডারের সুযোগও থাকবে।

জানা যায়, ২০১২ সাল থেকে দেশি-বিদেশি ইভেন্ট আয়োজন করে আসছে ওয়েম বাংলাদেশ। কিচেন এন্ড বাথ এক্সপো বাংলাদেশ ২০২২ আয়োজনের আগে প্রতিষ্ঠানটি হেলথ অ্যান্ড বিউটি, সিরামিক, ফুড অ্যান্ড হসপিটালিটিস মেলার আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় প্রথম ‘কিচেন অ্যান্ড বাথ এক্সপো বাংলাদেশ-২০২২’ আয়োজন করতে যাচ্ছে ইভেন্ট আয়োজক ওয়েম।

অর্থসূচক/এইচডি/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.