নিয়ন্ত্রণে এসেছে স্কয়ার ফার্মার আগুন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাজীপুর কারখানায় লাগা আগুণ নিয়ন্ত্রণে এসেছে। প্রায় পৌনে ৮ ঘন্টা চেষ্টার পর এই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে রাত ১০ টা পর্যন্ত নিভু নিভু করে ইউনিটের অনেক জায়গায় আগুন জ্বলছিল। আগুন পুরোপুরি নেভাতে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট তখনো কাজ করছিল।

আগুনে কোনো প্রাণহানীর ঘটনার তথ্য পাওয়া যায়নি। তবে আগুন নেভাতে গিয়ে কারখানাটির বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া ও স্থানীয়রা জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কাঁঠালিয়া এলাকাস্থিত স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড কারখানায় নতুন ভবনের লার্জ ভলিউম প্যারেন্টাল ইউনিটে দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়।

জানা গেছে, আগুন লাগার খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের তিনটি ও মির্জাপুরের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না এসে বাড়তে থাকায় পরে মির্জাপুর থেকে আরও একটি, টাঙ্গাইলের সখিপুর থেকে দুটি ও ফায়ার সার্ভিসের হেডকোয়ার্টার থেকে দুটি ইউনিট এসে যুক্ত হয়। পরে অনেকগুলো ইউনিট সম্মিলিতভাবে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

এ রিপোর্চ লেখার সময় পর্যন্ত আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...