ইরানের আইআরজিসির কর্নেলকে গুলি করে হত্যা

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কর্নেল হাসান সাইয়্যাদ খোদায়িকে দেশটির রাজধানী তেহরানে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার সন্ধ্যায় যখন নিজে গাড়ি চালিয়ে তার বাসভবনে প্রবেশ করছিলেন তখন দুই মোটরসাইকেল আরোহী তাকে গুলি করে পালিয়ে যায়। ঘাতকের পাঁচটি বুলেটের তিনটি তার মাথায় এবং দু’টি হাতে বিদ্ধ হয় এবং তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান।

আইআরজিসি এক বিবৃতিতে জানিয়েছে, ইরানের ইসলামি বিপ্লব বিরোধী সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড চালিয়েছে। বিবৃতিতে কর্নেল খোদায়ির পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়েছে, এ হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও ঘাতকদের চিহ্ণিত করে উপযুক্ত শাস্তি দেয়া হবে। খবর- পার্সটুডের

এছাড়া, ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ এক বিবৃতিতে বলেছে, ইসলামি বিপ্লবের শত্রুরা আইআরজিসি’র এক অফিসারকে হত্যা করে ইরানের রেড লাইন অতিক্রম করেছে এবং এজন্য তাদেরকে চড়া মূল্য দিতে হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ইরানের কট্টর শত্রুরা এদেশের নিবেদিতপ্রাণ একজন সৈনিকের প্রাণ সংহার করে আবারও নিজেদের অশুভ চেহারাকে সবার সামনে উন্মোচন করে দিয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.