সিঙ্গাপুরের প্রধান কোচের দায়িত্বে সালমান বাট

সিঙ্গাপুরের জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পেলেন সালমান বাট। ২০২২ সালের জন্য তাকে এই দায়িত্ব দিয়েছে সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশন। দলটির ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্বে থাকা জামাল হুসেন এবং স্থানীয় সাপোর্ট স্টাফরা তাকে সহায়তা করবেন।

ইএসপিএন ক্রিকইনফোকে এই তথ্য নিশ্চিত করেছেন সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সাদ জানজুয়া। জানা গেছে, পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান এখন থেকে সিঙ্গাপুরেই থাকবেন এবং দলের সাথে কাজ করবেন।

আগামী পাঁচ মাসের মধ্যে আইসিসির বড় আসরগুলোর মধ্যে অন্তত একটিতে নিয়মিত খেলার তাগিদে সালমানের মেয়াদে মোট তিনটি বড় টুর্নামেন্ট খেলবে ১৯৭৪ সাল থেকে আইসিসির সহযোগী দেশ হিসেবে থাকা সিঙ্গাপুর।

আগামী জুলাইয়ে জিম্বাবুয়েতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে সিঙ্গাপুর। এরপরের মাসেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ বাছাইপর্ব খেলবে তারা। তারপর কানাডায় আইসিসি পুরুষ চ্যালেঞ্জ লিগ ‘এ’-তে অংশ নেবে সিঙ্গাপুর।

২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন সালমান। ২০১৬ সালে পুনরায় ক্রিকেটে ফেরেন তিনি। ২০২০ সালে খেলোয়াড়ি জীবন শেষ হয় তার। কোচ হিসেবে এটিই হবে সালমানের প্রথম অ্যাসাইনমেন্ট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.