মুমিনুলের দুর্দান্ত ক্যাচে করুনারত্নেকে ফেরালেন তাইজুল

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় চট্টগ্রাম টেস্ট। চারদিনের খেলা শেষে দুই দলের দুই ইনিংস শেষ হয়েছে মাত্র। নাটকীয় কিছু না ঘটলে নিশ্চিত ড্রয়ের দিকেই এগোচ্ছে এই টেস্ট। আগে ব্যাট করে ৩৯৭ রান করে অল আউট হয়েছিল শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশের ইনিংস থেমেছে ৪৬৫ রানে। জবাবে ২ উইকেটে ৩৯ রান করে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল লঙ্কানরা।

চতুর্থ দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই ব্যাটার দিমুথ করুনারত্নে ও কুশাল মেন্ডিস। এর মধ্যে খালেদ আহমেদের এক ওভারেই টানা তিনটি চার মেরেছেন মেন্ডিস। তাইজুল ইসলামের এক ওভারেও তারা ৯ রান নিয়েছেন। নাঈম হাসানের এক ওভারেও ১২ রান নিয়েছেন মেন্ডিস-করুনারত্নে।

দুইজনই বাংলাদেশের ফিল্ডারদের ভুলে একবার করে জীবন পেয়েছেন। ব্যক্তিগত ৪০ রানে তাইজুল ইসলামের বলে ইন সাইড এজ হয়েও বেঁচে যান মেন্ডিস। কিপার ও ফার্স্ট স্লিপের ফাঁক গলে বল চলে যায় থার্ড ম্যান অঞ্চলে। এরপর সাকিব আল হাসানের একটি বল করুনারত্নের ব্যাটে লেগে প্যাড ছুঁয়ে উইকেটের পেছনে গিয়েছিল। যদিও তা লুফে নিতে পারেননি লিটন দাস।

তাইজুলের লেংথ বল ব্যাটে ছোঁয়াতে পারেননি মেন্ডিস। ফলে বল অফ স্টাম্পে আঘাত হানে। এমন বোল্ডে ৪৩ বলে ৪৮ রানের ইনিংস শেষ হয় মেন্ডিসের। তিনি এই ইনিংস খেলার পথে ৮টি চার ও একটি ছক্কা মেরেছেন।

মেন্ডিস ফেরার পর করুনারত্নের সঙ্গে যোগ দেন আগের ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি কোনো রান করার আগেই তাইজুলের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন।

এদিকে লাঞ্চ থেকে ফেরার চতুর্থ ওভারেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের আউট সাইড অফ স্টাম্পের ফুল বলে মিড উইকেট দিয়ে খেলতে গিয়ে আউট হয়েছেন দিমুথ করুনারত্নে। মিড উইকেটে থাকা মুমিনুল হকের দুর্দান্ত ক্যাচে ৫২ রানে ফেরেন লঙ্কান অধিনায়ক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.