গুরুতর নয় তামিমের ক্র্যাম্প, জানালেন সিডন্স

তীব্র গরম এবং ক্র্যাম্পের কারণে দ্বিতীয় সেশনের পর ব্যাটিংয়ে নামেননি তামিম ইকবাল। ধারণা করা হচ্ছিলো, ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে নাও দেখা যেতে পারে বাঁহাতি এই ওপেনারকে। তবে স্বস্তির খবর দিলেন জেমি সিডন্স।

ঘটনাটি চা বিরতির সময়ের। ৩৫ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করা তামিম রিটায়ার্ড হার্ট হয়েছেন ১৩৩ রানে। চা বিরতিতে যাওয়ার পর আর ব্যাটিংয়ে নামেননি। মূলত ক্র্যাম্পের কারণে ব্যাটিংয়ে আসননি বাঁহাতি এই ওপেনার। তামিমের জায়গায় ব্যাটিংয়ে এসেছিলেন লিটন দাস। প্রথম সেশনের শেষ দিকে এসে অস্বস্তিতে ভুগছিলেন তামিম। রানিং বিটুইন দ্য উইকেটের ক্ষেত্রে বেশ খানিকটা মন্থর হয়ে পড়েছিলেন। এরপর তীব্র গরমে পেরে উঠতে না পেরে বাধ্য হয়েই মাঠ ছাড়েন তামিম।

বাঁহাতি এই ব্যাটারের ফেরার প্রশ্নে বাংলাদেশের ব্যাটিং কোচ সিডন্স বলেন, ‘দুই দিন মাঠে থাকার পর যে ব্যাটিংটা সে করেছে, রানিং বিটুইন দ্য উইকেট করতে হয়েছে এই গরমে। এমন অবস্থায় শরীরে শক্তি ধরে রাখা কঠিন। আপনারাও যদি এসি রুম ছেড়ে মাঠে যান বুঝতে পারবেন এটা কতটা গরম ও আপনাকে কিভাবে ডিহাইড্রেট করে দেয়। ওর ক্র্যাম্পের বিষয়টা আমি তাই বুঝি। তবে আমার বিশ্বাস সে কাল ঝরঝরে হয়েই নামবে। সঠিক পরিমানে খাবার ও পানি খেলেই অবশ্যই সে ঠিক হয়ে যাবে।’ যোগ করেন টাইগার ব্যাটিং কোচ।’

৩৫ রান নিয়ে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামা তামিম এদিন হাফ সেঞ্চুরি পেয়েছেন ৭৩ বলে। অফ স্পিনার রমেশ মেন্ডিসকে কাট করে চার মেরে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এদিকে আসিথার বলে লেগ সাইডে ঠেলে দিয়ে ১৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটার। এটি তার ক্যারিয়ারের দশম টেস্ট সেঞ্চুরি। সর্বশেষ ২০১৯ সালের ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন তামিম। বাঁহাতি এই ওপেনারের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন সিডন্স।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.