আমাদের কপাল খারাপ, সাকিব ইস্যুতে পাপন

করোনায় আক্রান্ত হয়েছেন সাকিব আল হাসান। দেশে এসে করোনা পরীক্ষা করেই এই দুঃসংবাদ পেয়েছেন তিনি। এর ফলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হচ্ছে না তার। এ নিয়ে আফসোস করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

১৫ মে থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজ। এই সিরিজে ছিল না কোন জৈব সুরক্ষা বলয় বা বড় কোন বিধিনিষেধ। তবে প্রথম টেস্টের অনুশীলন শুরুর আগে করোনা নেগেটিভ হয়েছিলেন সেখানে যাওয়া ক্রিকেটাররা। তবে সেখানে দলের সঙ্গে যাননি সাকিব ও মোসাদ্দেক হোসেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব বাড়তি ছুটি নিয়েছিলেন ২দিনের। সেই ছুটি শেষে মঙ্গলবার দেশে ফিরে দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিল তার। কিন্তু করোনা যেন বড় বাধা হয়ে দাঁড়াল সাকিবের মাঠে ফেরায়।

এ নিয়ে আফসোস করে পাপন বলেন, ‘এটা আমাদের কপাল খারাপ। আমরা এখন দোয়া করছি সাকিব যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যাক। কালকে আমার সঙ্গে কথা হয়েছে, বলেছে ও এখন ভালো। এ মুহূর্তে ওর কোনো সমস্যা নেই। আমরা কয়েকদিন পর আবার পরীক্ষা করব খুব শিগগিরই। আমাদের প্রোটোকল আছে সে অনুযায়ীই করা হবে। আমরা চাচ্ছি ও ভালো হয়ে যাক। ও না থাকাটা তো অবশ্যই দলের জন্য বড় একটা ধাক্কা।’

‘ধাক্কা এই কারণে যে শ্রীলঙ্কা অনেক শক্তিশালী দল, এটা তো অস্বীকার করার কিছু নেই। আর টেস্টে তো আমরা অনেক উইক আছি। তো সে কারণে এটা একটা বিরাট সুযোগ ছিল আমাদের এবং এখনো আছে। তো দেখা যাক সাকিবের জায়গায় যে আসবে সে নিজেকে প্রমাণ করতে পারবে এটাই আমরা আশা করছি। এবং আমাদের এখানে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে, তারা যদি খেলতে পারে তাহলে আমি মনে করি কোনো দলের সঙ্গেই আমাদের না জেতার কোনো কারণ নেই।’

আসন্ন এই সিরিজের করোনাবিধি অনুযায়ী কোনো ক্রিকেটার করোনা আক্রান্ত হলে থাকতে হবে ৫ দিনের আইসোলেশনে। তাই ১০ তারিখ করোনা পজিটিভ আসায় সাকিবের আইসোলেশন শেষ হবে ১৪ তারিখ। তাছাড়া পরেরবার করোনা পরীক্ষায় নেগেটিভ হলেও ম্যাচ ফিটনেসের বিষয়ও আছে। তাই প্রথম টেস্ট খেলা হচ্ছে না সাকিবের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.