বাংলাদেশকে হারিয়ে এপ্রিল সেরা মহারাজ

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে ১৬ উইকেট নিয়েছিলেন কেশভ মহারাজ। এমন পারফরম্যান্সের পর সাইমন হার্মার ও জ্যোতিন্দর সিংকে হারিয়ে এপ্রিল মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাঁহাতি এই স্পিনার।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে উইকেট শূন্য ছিলেন মহারাজ। তবে ৩৭ ওভারে খরচ করেছিলেন মাত্র ৬৫ রান। দ্বিতীয় ইনিংসে টাইগারদের মাত্র ৫৩ রানে গুটিয়ে দেয়ার পথে একাই নেন ৩২ রানে ৭ উইকেট।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও তিনি নিয়েছিলেন ৭টি উইকেট। আরেক দিকে লম্বা সময় পর দলে ফিরে হার্মার দারুণ সঙ্গ দিয়েছেন মহারাজকে। বিশেষ করে দুই ম্যাচেই প্রথম ইনিংসে টাইগারদের স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেননি হার্মার।

সবমিলিয়ে চার ইনিংসে ১৩ উইকেট শিকার করে তিনিও ছিলেন মাস সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে। অন্যদিকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এ ওমানের হয়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন জ্যোতিন্দর। স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনিকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচে দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে ২৫৯ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ ১১৮* রান করেছেন পিএনজির বিপক্ষে।

এদিকে নারী ক্রিকেটে এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি, ইংল্যান্ডের নাটাইল সিভার ও উগান্ডার জানেত বাবাজি। তাদের দুজনকে হারিয়ে মাসের সেরা হয়েছেন হিলি।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...