নেতৃত্ব পেয়েই ব্রড-অ্যান্ডারসনকে ফেরাচ্ছেন স্টোকস!

অ্যাশেজে দল হিসেবে ব্যর্থ হওয়ার পরই স্কোয়াড থেকে জায়গা হারান জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। তবে নেতৃত্ব পেয়েই ইংল্যান্ডের সফলতম দুই পেসারকে ফেরাচ্ছেন অধিনায়ক বেন স্টোকস। নতুন অধিনায়কের সঙ্গে সায় দিয়েছেন ব্যবস্থাপনা পরিচালকও রব কিও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ হারের পর দলকে ঢেলে সাজানোর পরিকল্পনার কথা জানিয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যার শুরুটা হয়েছিল সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে। বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটারকে ছাড়াই ক্যারিবীয় সফরে গিয়েছিল ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন না অ্যান্ডারসন। জায়গা পাননি আরেক পেসার ব্রডও। ডানহাতি দুই পেসারকে বাদ দেয়ায় সমালোচনার মুখে পড়তে হয়েছিল ইসিবিকে। কদিন আগে অ্যান্ডারসন জানিয়েছিলেন, ঠিক কি কারণে দল থেকে বাদ পড়েছেন সেটা জানেন না তিনি।

বাদ দেয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন ব্রডও। তবে ইংল্যান্ডের দায়িত্ব নিয়েই তাদেরকে ফেরানোর আশ্বাস দিয়েছেন স্টোকস। এ প্রসঙ্গে ইসিবির ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেন, ‘এই দায়িত্বে আমার নাম (আনুষ্ঠানিকভাবে) ঘোষণার আগেই আমি জিমি ও ব্রডিকে ফোন করে বলেছি, ‘এই গ্রীষ্মের প্রথম টেস্টের দল নির্বাচনে তোমাদের নাম বিবেচিত হবে।’ তবে আমি তো ব্যবস্থাপনা পরিচালক। ওরা জানতে চেয়েছিল, অধিনায়কের ভাবনাও একইরকম কিনা। বেন স্টোকস প্রথম যে কথাগুলো বলেছে (নেতৃত্ব পাওয়ার পর), এর মধ্যে ছিল, ‘জিমি ও ব্রডি দলে ফিরে আসছে’ এবং আমি তাতে সায় দিয়েছি। আমাদের কারও দ্বিমত থাকলে হয়তো ভিন্ন কিছু হতো। তবে সেটা নিয়ে কোনো বিতর্কই হয়নি।’

অর্থসূচক/এ্এইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...