বাবর কিংবদন্তি ক্রিকেটার হবে: হরভজন

ভারত-পাকিস্তানের মধ্যকার সম্পর্কটা বরাবরই বৈরি। রাজনৈতিক অঙ্গনের এই বৈরিতায় কিছুটা হলেও ঢাল হয় ক্রিকেট। ক্রিকেটে পাকিস্তানিদের প্রশংসা শোনা যায় ভারতীয়দের মুখে। এবার বাবর আজমের প্রশংসা করলেন হরভজন সিং।

বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং জো রুটকে এক সঙ্গে বলা হয়ে থাকে এসময়ের ফ্যাবুলাস ফোর বা ফ্যাব ফোর। তবে সাম্প্রতিক পারফরম্যান্সে কোহলি-স্মিথদের সঙ্গে নাম উঠে আসছে বাবর আজমের। আইসিসির র‌্যাঙ্কিংয়েও তিন সংস্করণেই উপরের দিকে আছেন পাকিস্তানের অধিনায়ক। অনেকে মনে করেন ফ্যাব ফোর বাদ দিয়ে সেটিকে ফ্যাব ফাইভ বলার সময় এসেছে। যদিও এ নিয়ে অনেকের ভিন্ন মতও রয়েছে।

এদিকে হরভজন বলেন, আমি মনে করি, ‘ফ্যাব ফোরে’ সে থাকতে পারবে কিনা তা এখনই বলা একটু তাড়াতাড়ি হয়ে যাবে। ‘ফ্যাব ফোরে’ কারা আছে তাও আমি জানি না। তবে বাবরের অবশ্যই গুণ আছে, সে একজন জাত ব্যাটার, যার অনেক আত্মবিশ্বাস ও কৌশল রয়েছে। সামনের দিনে সে ক্রিকেটের অন্যতম একজন কিংবদন্তী হয়ে উঠবে।

বাবর একজন প্রতিভাবান ক্রিকেটার এতে অনেকেই একমত। এবার হরভজনও তাতে সুর মেলালেন। ভারতের সাবেক এই ক্রিকেটার মনে করেন, ‘এখনই তাকে বিচার করাটা একটু তাড়াতাড়ি হয়ে যায়। তাকে খেলতে দিন এবং তার দলের জন্য আরও বেশি রান করতে এবং ম্যাচ জিততে দিন। প্রতিভার দিক থেকে অন্য কারও চেয়ে কম নয় সে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.