রানে ফিরতে ‘সবকিছুই করছেন’ কোহলি

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে একটুও ফর্মে নেই বিরাট কোহলি। লম্বা সময় ধরে সেঞ্চুরি না পাওয়া কোহলি এবার রান করতেই ভুগছেন। ব্যর্থতা কাটিয়ে দ্রুতই রানে ফিরবেন তিনি, প্রত্যাশা সঞ্জয় ব্যাঙ্গারের।

চলমান আইপিএলে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলেছেন কোহলি। এর মাঝে দুটি ম্যাচে ৪১ ও ৪৮ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া বাকি ছয়টি ম্যাচে করেন মোটে ৩০ রান। গত দুই ইনিংসে গোল্ডেন ডাক মেরে বিদায় নেন তিনি।

আইপিএলের ইতিহাসে এবারই প্রথম টানা দুই ইনিংসে শুন্য রান করে ফেরেন কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটেও ভালো খেলতে খেলতে ফর্ম হারিয়েছেন কোহলি। শেষ দুটি আন্তর্জাতিক সিরিজে রান করতে দেখা যায়নি তাকে। মাসখানেক আগে (ফেব্রুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ওয়ানডে খেলে করেছিলেন মোটে ২৬ রান। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হাফ সেঞ্চুরিও করতে পারেননি তিনি।

কোহলির অফফর্ম প্রসঙ্গে ব্যাঙ্গার বলেন, ‘সে বেঙ্গালুরুর হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করেছে। ক্রিকেটাররা অনেক সময়ই এরকম বাজে সময়ের মধ্য দিয়ে যায়। মৌসুমের শুরুটা সে ভালোভাবেই করেছিল। এরপর একটা বাজে রান আউট বা বল প্রথমবার ব্যাটের কানায় লেগেই ফিল্ডারের হাতে যাওয়া, ক্রিকেটে এসব হয়ই। তার পক্ষে যা করা সম্ভব, নিশ্চিতভাবেই সবকিছুই সে করছে। ফিটনেস ও স্কিল নিয়ে কাজ করছে, বিরতিও নিচ্ছে এবং চাপকে পেয়ে বসতে দিচ্ছে না। নিয়মিতই সে বিশ্রাম নিচ্ছে এবং সামনেও নেবে।’

ভারতীয় দলেই দীর্ঘদিন ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছিলেন ব্যাঙ্গার। সেই সুবাদে কোহলির সঙ্গে অনেক সময় কেটেছে তার। বর্তমানে বেঙ্গালুরুর ডাগআউটেও আছেন ব্যাঙ্গার।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.