শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশের দল ঘোষণা

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রয়েছেন ইনজুরিতে থাকা শরিফুল ইসলামও। যদিও তাকে দিতে হবে ফিটনেস পরীক্ষা।

কাঁধের চোটের কারণে দলে রাখা হয়নি তাসকিন আহমেদকে। দল থেকে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম ও আবু জায়েদ রাহি। ব্যাট হাতে সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না সাদমানের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৯ ও ০ রান করেছিলেন তিনি।

এর আগে নিউজিল্যান্ড সফরে প্রথম টেস্টে ২২ ও ৩ আর দ্বিতীয় টেস্টে ৭ ও ২১ রান এসেছিল তার ব্যাট থেকে। এমন পারফরম্যান্সের কারণেই বাদ পড়ে গেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে খেলেননি সাকিব আল হাসান। পারিবারিক কারণে ওয়ানডে সিরিজ শেষেই তিনি দেশে ফিরেছিলেন। এই সিরিজ দিয়ে আবারও সাদা পোশাকে ফিরছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে ১০ ও ১১ মে বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা। এরপর ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মাঠে গড়াবে প্রথম টেস্ট। আর ২৩ মে থেকে মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে পা রাখার কথা রয়েছে লঙ্কানদের।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড- মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...