সাশ্রয়ী মূল্যে গেমিং ল্যাপটপ বাজারে আনল ওয়ালটন

নতুন মডেলের সাশ্রয়ী মূল্যের হাই কনফিগারেশনের গেমিং ল্যাপটপ বাজারে ছেড়েছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। কেরোন্ডা সিরিজের আকর্ষণীয় ডিজাইনের ওই ল্যাপটপটির মডেল কেরোন্ডা জিএক্স৭১২এইচ (Karonda GX712H)। দাম ১ লাখ ২৯ হাজার ৯৯০ টাকা।

ওয়ালটন কম্পিউটার ও আইটি এক্সেসসরিজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা তৌহিদুর রহমান রাদ জানান, ইন্টারেস্ট ছাড়া মাত্র এক মাসের কিস্তির সমপরিমাণ টাকা জমা দিয়ে ওয়ালটন প্লাজা থেকে এই গেমিং ল্যাপটপসহ ওয়ালটনের অন্যান্য মডেলের ল্যাপটপ, ডেস্কটপ, অল-ইন-ওয়ান পিসি ও ট্যাব কিনতে পারবে গ্রাহকরা। এই সুবিধা থাকছে চলতি মাসের ১৫ তারিখ থেকে চাঁদরাত পর্যন্ত।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী জানালেন, গেম খেলার পাশাপাশি ডিজাইন, সিমুলেশন এবং গ্রাফিক্সের ভারী কাজ করার জন্য প্রয়োজন হাই কনফিগারেশনের ল্যাপটপ বা ডেক্সটপ।

জানা গেছে, নতুন এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে এবং এর রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। ল্যাপটপটির পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল।

কেরোন্ডা জিএক্স সেভেনটুয়েলভ এইচ (Karonda GX712H) ল্যাপটপের উচ্চগতি নিশ্চিতে আছে ইন্টেলের দ্বাদশ প্রজন্মের ৩.৫০ গিগাহার্টস ক্লকরেটের কোর আই সেভেন ১২৭০০এইচ প্রসেসর। মেমোরি ডিভাইস হিসেবে রয়েছে ৩২০০ মেগাহার্জ গতির ১৬ গিগাবাইট ডিডিআরফোর র‌্যাম, যা আলাদা স্লটের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে। দুটি স্লট থাকায় ২ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

শক্তিশালী ও ভারী গেম অনায়াসে চলার জন্য এই ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া এর ৪ গিগাবাইট জিফোর্স আরটিএক্স ৩০৫০ জিডিডিআর৬ ভিডিও র‌্যাম। পাশাপাশি রয়েছে বিল্টইন ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স।

আকর্ষণীয় গেমিং আবহ তৈরিতে এই ল্যাপটপে আছে হাই ডেফিনেশন অডিও। বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন। দুইটি স্পিকার থাকায় স্পষ্ট ও জোড়ালো শব্দ পাওয়া যাবে। ল্যাপটপটির ব্যাটারি প্রায় ৭ ঘন্টা ব্যাক-আপ দিতে পারে।

ল্যাপটপটির অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে আছে জেনুইন উইনডোজ ১০ হোম, মাল্টি কালারের ইলুমিনেটেড ফুল সাইজ কি-বোর্ড, ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা, ২ টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.২, ২টি এম.২ কার্ড স্লট,এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট, টু ইন ওয়ান অডিও জ্যাক, মাইক্রোফোন জ্যাক, ল্যান পোর্ট ইত্যাদি।

ল্যাপটপটি ব্যাটারিসহ ওজন মাত্র ১.৯ কেজি হওয়াই তা যে কোনো স্থানে সহজেই বহন করা যাবে। এর দৈর্ঘ্য ৩৫৯.৫ মিমি, চওড়া ২৩৮ মিমি এবং পুরুত্ব ২২.৭ মিমি। কেরোন্ডা সিরিজের এই ল্যাপটপে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.