ব্যাটারদের ব্যর্থতার দিনে বেঙ্গালুরুর ৯ উইকেটের হার

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে মাত্র ৬৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এনিয়ে আইপিএলের ইতিহাসে অষ্টমবারের মতো একশোর নিচে অল আউট হয়েছে বেঙ্গালুরু। পরিসংখ্যানে যা দ্বিতীয় সর্বাধিক।

বেঙ্গালুরুর চেয়ে একবার বেশি একশোর নিচে অল আউট হয়েছে দিল্লি ক্যাপিটালস। এদিকে বেঙ্গালুরুকে মামুলি পুঁজিতে আঁটকে দেয়ার পর হায়দরাবাদের হয়ে ওপেনিংয়ে ৬৪ রান যোগ করেন অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন। অভিষেক ২৮ বলে ৪৭ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। এরপর উইলিয়ামসন ১৬ ও রাহুল ত্রিপাঠি ৭ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। বেঙ্গালুরুর হয়ে একমাত্র উইকেটটি পেয়েছেন হার্শাল প্যাটেল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই হায়দরাবাদের বোলারদের তোপের মুখে পড়ে বেঙ্গালুরু। ইনিংসের দ্বিতীয় ওভারে হায়দরাবাদ অধিনায়ক উইলিয়ামসন বল তুলে দিয়েছিলেন মার্কো ইয়ানসেনের হাতে। তিনি বল করতে নেমে দ্বিতীয় বলেই বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডু প্লেসিকে (৫) বোল্ড করে ফেরান। এরপরের বলেই রানের খাতা খোলার আগে বিরাট কোহলিকে (০) সেকেন্ড স্লিপে এইডেন মার্করামের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন ইয়ানসেন।

ওভারের শেষ বলে ওপেনার অনুজ রাওয়াতকে (০) ফিরিয়ে বেঙ্গালুরুর টপ অর্ডারে ধস নামান এই প্রোটিয়া পেসার। গ্ল্যান ম্যাক্সওয়েল (১২) ভালো শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি। তিনি শিকার হয়েছেন থাঙ্গারাসু নাটারাজনের। এরপর সুয়াশ প্রভুদেশাইয়ের ১৫ ছাড়া আর কেউই দুই অঙ্কে পৌঁছাতে না পারলে বেঙ্গালুরুর ইনিংস গুটিয়ে যায় মাত্র ৬৮ রানে। ইয়ানসেন ও নাটারাজন ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি উইকেট পেয়েছেন জগদিশা সুচিথ। একটি করে উইকেট তুলে নিয়েছেন ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.