কলকাতাকে হারিয়ে শীর্ষে গুজরাট

হার্দিক পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে দেড়শ পেরিয়েছিল গুজরাট টাইটান্স। ম্যাচ জিততে বাকি কাজটা সেরেছেন গুজরাটের বোলাররা। মোহাম্মদ শামি এবং রশিদ খানদের আঁটসাঁট বোলিংয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৮ রানের জয় পায় গুজরাট। তাতে রাজস্থান রয়্যালসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে হার্দিকের দল।

জয়ের জন্য ১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কলকাতা। ইনিংসের প্রথম ওভারে শামির বলে তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন স্যাম বিলিংস। আরেক ওপেনার সুনীল নারিন আউট হয়েছেন শামির বলে, তৃতীয় ওভারে।

ইনিংস বড় করতে পারেননি নীতিশ রানা। লকি ফার্গুসনের বলে মাত্র ২ রানে সাজঘরে ফেরেন নীতিশ। রিংকু সিংয়ের সঙ্গে জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ইনিংস বড় করতে পারেননি শ্রেয়াস আইয়ার। ইয়াস দয়ালের বলে কিপারের হাতে ক্যাচ দিয়ে ১২ রানে ফেরেন কলকাতার অধিনায়ক।

২৮ বলে ৩৫ রানের ইনিংস খেলে দলের বিপর্যয় সামাল দিলেও দ্রুত গতিতে রান তুলতে পারেননি রিংকু। ভেঙ্কেটেস আইয়ারও আউট হয়েছেন ১৭ বলে ১৭ রান করে। শেষ দিকে ঝড়ো ইনিংস খেলে কলকাতার জয়ের আশা জাগান আন্দ্রে রাসেল। ছয়টি ছক্কায় মাত্র ২৫ বলে ৪৮ রানের ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। গুজরাটের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন শামি, দয়াল এবং রশিদ। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ এবং ফার্গুসন।

এর আগে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে গুজরাট। দলটির হয়ে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেছেন হার্দিক। এ ছাড়া ডেভিড মিলার ২৭ এবং ঋদ্ধিমান সাহা করেছেন ২৫ রান। কলকাতার হয়ে রাসেল চারটি এবং টিম সাউদি তিনটি উইকেট নিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.