আইপিএলে সর্বোচ্চ ডাকের মালিক রোহিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সবচেয়ে বেশি ডাক মারার রেকর্ডটি এতদিন যৌথভাবে দখল করে রেখেছিলেন একাধিক ক্রিকেটার। এবার সবাইকে ছাপিয়ে গেলেন রোহিত শর্মা। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ডাক মারার পর এখন আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি ডাকের মালিক বনে গেছেন রোহিত।

মুকেশ চৌধুরীর করা ইনিংসের প্রথম বলটিই ছিল ইয়র্কার। সেই বলটি ভালোভাবেই ডিফেন্স করেন রোহিত। এরপর দ্বিতীয় বলে মিচেল স্যান্টনারের হাতে সহজ ক্যাচ তুলে দেন এই ওপেনার। আর তাতে রানের খাতা খুলার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে।

আইপিএলের এবারের আসর শুরুর আগেই মোট ১৩ বার ডাক মেরেছিলেন রোহিত। তার সঙ্গে এবারের আসরের একটি যোগ হয়েছে। সবমিলিয়ে ১৪ বার ডাক মেরেছেন রোহিত। আর তাতেই আইপিএল ইতিহাসে সর্বোচ্চ ডাকের রেকর্ডটি এককভাবে নিজের করে নিলেন মুম্বাইয়ের অধিনায়ক।

রোহিতের পর সমান ১৩ বার করে ডাক খাওয়ার রেকর্ড আছে বেশ কয়েকজন ক্রিকেটারের। লজ্জার এই তালিকায় আছেন অজিঙ্কা রাহানে, পার্থিব প্যাটেল, আম্বাতি রাইডু, মানদ্বীপ সিং, হরভজন সিং এবং পিয়ুশ চাওলার।

এদিকে রোহিতের এমন বিব্রতকর রেকর্ডের দিনে আরও একটি লজ্জাজনক রেকর্ড গড়েছেন মুম্বাইয়ের দুই ওপেনার।রোহিত আউট হওয়ার দুই বল পর দারুণ এক ইয়র্কারে মুম্বাইয়ের আরেক ওপেনার ইশান কিশানকে বোল্ট করেন মুকেশ। রোহিতের মতো ইশানও এদিন সাজঘরে ফেরেন ডাক মেরে। মুম্বাইয়ের ইতিহাসে একই ম্যাচে দুই ওপেনারের ডাক মারার দ্বিতীয় ঘটনা এটি। এর আগে ২০০৯ সালে ডেকান চার্জার্সের বিপক্ষে জোড়া ডাক মারেন লুক রঞ্চি ও জেপি ডুমিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.