দলের হারের পর জরিমানা গুনলেন রাহুল

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৮ রানে হারের পর বড় অঙ্কের জরিমানা গুনলেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে রাহুলের সতীর্থ মার্কাস স্টইনিসকে সতর্ক করে দেয়া হয়েছে।

যদিও রাহুলকে কোন ঘটনার কারণে জরিমানা করা হয়েছে তা জানাননি ম্যাচ রেফারি। কদিন আগেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচের পর স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা দিতে হয়েছিল রাহুলকে।

এদিকে এক বিবৃতিতে আইপিএলের আয়োজকরা জানিয়েছে, ‘লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুলকে তাসর ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে তিনি আইপিএল-এর আচরণবিধি লঙ্ঘন করেছেন। রাহুল আইপিএল কোড অফ কন্ডাক্টের লেভেল ওয়ান অপরাধ স্বীকার করেছেন এবং শাস্তি মেনে নিয়েছেন।’

স্টইনিস শাস্তি পেয়েছেন জশ হ্যাজেলউডের করা ১৯তম ওভারে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে। হ্যাজেলউডের একটি বল ওয়াইড সীমানার বাইরে দিয়ে গেলেও আম্পায়ার ওয়াইড দেননি। এরপরের বলে বোল্ড হলে স্টইনিস নিজের আবেগকে ধরে রাখতে পারেননি। গালি দিয়ে বসেন যা টিভি রিপ্লেতে স্পষ্ট শোনা গেছে। মূলত এ কারণেই তাকে সতর্ক করে দেয়া হয়েছে।

স্টইনিসের শাস্তির ব্যাপারে তারা জানিয়েছে, ‘লক্ষ্ণৌ সুপার জায়ান্টস থেকে মার্কাস স্টইনিসকে মুম্বাইয়ের ডিওয়াই প্যাটিল স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচের সময় আইপিএলের আচরণবিধি ভঙ্গের কারণে তিরস্কার করা হয়েছে এবং তিনি তার শাস্তি মেনে নিয়েছেন।’

অর্থসূচক/ এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.