বাঘের সঙ্গে লড়াই করে বেঁচে ফিরলেন সালেহ

বাগেরহাটের চাঁদপাই রেঞ্জের পূর্ব সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার হয়েছেন এক জেলে। রোববার (১৭ এপ্রিল) সকালের দিকে জিউধরা ফরেস্ট স্টেশনের শুওরমারা খালে এ ঘটনা ঘটে। আহত জেলেকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত জেলের নাম আবু সালেহ (৪৫)। তিনি মোড়েলগঞ্জ উপজেলার মৃত আমির আলী আকনের ছেলে।

আহত আবু সালেহ বলেন, ‘আমি বনবিভাগ থেকে অনুমতি নিয়ে মাছ ধরতে গিয়েছিলাম। শুওরমারা খালে মাছ ধরতে নৌকা থেকে খালের পাশে প্রবেশ করি। হঠাৎ আমার ওপর হামলা করে বাঘ। এসময় আমার কাছে একটি কুড়াল ছিল। কুড়ালের আঘাতে এক পর্যায়ে বাঘটি পিছু হটতে বাধ্য হয়। কোনো রকমে জানে বেঁচে মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই।’

বাঘের থাবায় আবু সালেহর মাথা, পিঠ ও হাত জখম হয়েছে। কুড়ালের আঘাতে বাঘটি বনে ফিরে গেলে তার সঙ্গে থাকা দুজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ফয়সাল আহমেদ স্বর্ণ জানান, সকাল সাড়ে ১০টার দিকে বাঘের আক্রমণে আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।

সুন্দরবন চাঁদপাই রেঞ্জের কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, ঘটনাটি আমার জানা নেই। সত্যতা ও বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে বন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানাতে পারবো।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.