অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

মার্কিন কমেডিয়ান ক্রিস রককে মঞ্চে থাপ্পড় মারার ঘটনায় উইল স্মিথকে আগামী ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হয়েছে। একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস শুক্রবার এ তথ্য জানিয়েছে বলে এএফপির বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে।

এ ছাড়া, আগামী এক দশকে হলিউডের শীর্ষ চলচ্চিত্র প্রতিষ্ঠানের আয়োজিত অন্য কোনো অনুষ্ঠানেও স্মিথকে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়নি। তবে, বোর্ড ‘কিং রিচার্ড’ এর জন্য গত মাসে জেতা সেরা অভিনেতার অস্কার পুরস্কার বাতিল করার সিদ্ধান্ত নেয়নি।

সংস্থাটির প্রেসিডেন্ট ডেভিড রুবিন এবং সিইও ডন হাডসন এক চিঠিতে বলেন, বোর্ড সিদ্ধান্ত নিয়েছে ৮ এপ্রিল ২০২২ থেকে ১০ বছরের জন্য উইল স্মিথকে ব্যক্তিগতভাবে বা ভার্চুয়ালি একাডেমির কোনো ইভেন্ট বা প্রোগ্রামে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে না।

এর আগে, অস্কারের ৯৪তম আসরে লস এঞ্জেলেসের ডলবি থিয়েটারে মার্কিন কমেডিয়ান ক্রিস রককে মঞ্চে থাপ্পর মারেন উইল স্মিথ। স্মিথের স্ত্রীকে নিয়ে কৌতুক করায় তিনি এই ঘটনা ঘটান। তবে, অস্কারের মঞ্চে ওই ঘটনার পর স্মিথ একাডেমি এবং রকের কাছে ক্ষমা চেয়েছিলেন। ওই ঘটনার কয়েক মিনিট পর স্মিথকে অস্কারে সেরা অভিনেতা হিসেবে ঘোষণা করা হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.