পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে জৈব সুরক্ষা বলয় থাকছে না!

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে কোনো কোভিড প্রটোকল রাখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর ফলে ক্রিকেটার, কোচিং স্টাফ ও ম্যাচ অফিসিয়ালদের জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে না।

করোনা পরিস্থিতির পর এবারই প্রথম জৈব সুরক্ষা বলয় ছাড়া কোনো সিরিজ আয়োজন হতে চলেছে। এর ফলে আবারও ক্রিকেট ফিরছে চিরচেনা সাধারণ পরিবেশে। যেমনটা ছিল করোনার আগে। এরই মধ্যে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে এই প্রস্তাব পাঠিয়েছে পিসিবি। তাদের অনুমতি পেলেই এই সিরিজ দিয়ে উঠে যাবে জৈব সুরক্ষা বলয়। এই প্রস্তাব বাস্তবায়ন হলে পাকিস্তানে পৌঁছার পর কোনো করোনা পরীক্ষাও করতে হবে না ক্যারিবীয়দের।

শুধুমাত্র কোনো ক্রিকেটার বা সংশ্লিষ্টদের করোনার উপসর্গ দেখা দিলে করোনা পরীক্ষার নিয়ম রাখা হচ্ছে। আর কোনো ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে থাকতে হবে ৫ দিনের আইসোলেশনে। একই নিয়ম চালু থাকবে পাকিস্তানের পরবর্তী সিরিজগুলো ও ঘরোয়া টুর্নামেন্টে। এরই মধ্যে ঘরোয়া ক্রিকেটে পরীক্ষা নিরীক্ষাও চালিয়েছে। সদ্য সমাপ্ত পাকিস্তান ওয়ানডে কাপে কোনো জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ছিল না। খেলোয়াড়রা নিজেদের মতো করে স্বাস্থ্যবিধি মেনে চলেছেন। পিসিবির পক্ষ থেকে কোনো বিধি নিষেধও ছিল না।

৩৩ ম্যাচ আয়োজন হলেও কোনো ক্রিকেটার করোনায় আক্রান্ত হননি ওয়ানডে কাপে। এরই মধ্যে পাকিস্তান সরকার তাদের করোনা বিধি নিষেধ শিথিল করেছে। কারণ করোনায় আক্রান্তের সংখ্যা অনেকাংশেই কমে এসেছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.