পুঁজিবাজারে ৫ ব্যাংকের শেয়ার ক্রেতাশূন্য

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার প্রায় ৫টি ব্যাংকের শেয়ার ক্রেতাশূন্য হয়ে পড়েছে। বৃহস্পতিবার লেনদেন শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে তারা হারিয়ে যেতে থাকে। এতে করে প্রায় ৩৬ কোম্পানির শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলেও ক্রেতার দেখা মেলেনি। যে তালিকায় রয়েছে পুঁজিবাজারের উল্ল্যেখযোগ্য ৫টি ব্যাংকের শেয়ার। ধারণা করা হচ্ছে বিনিয়োগকারীদের এসব আগ্রহ না থাকায় শেয়ারগুলো ক্রেতাশূন্য হয়ে গেছে।

ব্যাংকগুলো হলো: উত্তরা ব্যাংক লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

উত্তরা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২৮.৯০ টাকায়। আজ ব্যাংকটির লেনদেন শুরু হয়েছে ২৪.৯০ টাকায়। সর্বশেষ ব্যাংকটির শেয়ার দর ২৪.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ব্যাংকটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

শাহজালাল ইসলামী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২১.৭০ টাকায়। আজ ব্যাংকটির লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ ব্যাংকটির শেয়ার দর ২০.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ব্যাংকটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মার্কেন্টাইল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১৭.১০ টাকায়। আজ ব্যাংকটির লেনদেন শুরু হয়েছে ১৬ টাকায়। সর্বশেষ ব্যাংকটির শেয়ার দর ১৬ টাকায় লেনদেন হয়েছে। এর পর ব্যাংকটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ব্যাংক এশিয়ার শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২০.৬০ টাকায়। আজ ব্যাংকটির লেনদেন শুরু হয়েছে ২০.২০ টাকায়। সর্বশেষ ব্যাংকটির শেয়ার দর ২০.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ব্যাংকটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১৮.৭০ টাকায়। আজ ব্যাংকটির লেনদেন শুরু হয়েছে ১৮.৭০ টাকায়। সর্বশেষ ব্যাংকটির শেয়ার দর ১৮.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ব্যাংকটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

অর্থসূচক/এমআর/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.