খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে দুপুরে

স্বাস্থ্যগত পরীক্ষা-নিরীক্ষা করাতে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে যাবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার (৬ এপ্রিল) দুপুরের দিকে ভাড়া বাসা ফিরোজা থেকে রওনা হবেন তিনি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়ে বলেন, মেডিকেল বোর্ডের পরামর্শে বুধবার দুপুরের দিকে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে যাওয়ার কথা রয়েছে বেগম খালেদা জিয়ার।

এর আগে, টানা ৮০ দিন এভার কেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে ১ফেব্রুয়ারি রাতে বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি তার গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ অবস্থান করছেন।

তার চিকিৎসকরা বলেছেন, খালেদা জিয়া পুরোপুরি সুস্থ সেটা বলা যাবে না। তবে আগের চেয়ে তিনি ভাল আছেন। বর্তমানে করোনা ঝুঁকির কারণে তাকে হাসপাতালের পরিবর্তে বাসায় রেখে চিকিৎসা দেওয়াটা সেফ মনে করছি।

২০২১ সালের ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ হওয়ার চার দিন পর এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করা হয়। তবে ভর্তি করা হয়নি। পরে ২৭ এপ্রিল রাতে হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ জুন তিনি বাসায় ফেরেন। জ্বর আসার পর ১২ অক্টোবর আবারও এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার হাতে (লাম্ব) ছোট টিউমার ধরা পড়ে। সেটি অপারেশন করা হয়। ৭ নভেম্বর তিনি বাসায় ফেরেন।

দ্বিতীয় দফায় হাসপাতাল থেকে বাসায় ফেরার পর বেশি দিন থাকা হয়নি। ৬ দিনের মাথায় গত বছরের ১৩ নভেম্বর বিকেলে আবার তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ায় পরের দিন ভোরে তাকে সিসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছিল তার। দীর্ঘ ৮০দিন সেখানে থাকার পর ৮১তম দিনে ১ফেব্রুয়ারি রাত আটটার দিকে তাকে গুলশানের বাসায় নেওয়া হয়।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিক্যাল বোর্ডের অধীনে চিকিৎসাধীন ছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.