টুইটারের বোর্ডে মাস্ক, শেয়ারের দামে বড় উল্লম্ফন

প্রযুক্তি দুনিয়ার সম্রাট ইলন মাস্ক মাইক্রোব্লগিং সোশ্যাল মিডিয়া টুইটারের বিপুল পরিমাণ শেয়ার কিনেছেন। চমক জাগানো এই খবরের একদিনের মাথায় এসেছে নতুন খবর। টুইটার ইনকরপোরেশন জানিয়েছে, তাদের পরিচালনা পর্ষদে যুক্ত করা হচ্ছে টেকনোলজি সেলিব্রেটি ইলন মাস্ককে। আর এই খবরে টানা দ্বিতীয় দিনের মত বড় উল্লম্ফন ঘটেছে কোম্পানিটির শেয়ারের দামে। মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে প্রায় ৭ শতাংশ। আগের দিন ২৭ শতাংশ বেড়েছিল টুইটারের শেয়ারের দাম।

খবর সিএনবিসির।

দু’দিন আগে যুক্তরাষ্ট্রের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা এসইসি জানিয়েছিল, বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার সিইও ইলন মাস্ক টুইটারের ৯ দশমিক ২ শতাংশ শেয়ার কিনেছেন। ইলন মাস্ক রিভোক্যাবল ট্রাস্ট (Elon Musk Revocable Trust) এর নামে এই শেয়ার কেনা হয়েছে, যার সংখ্যা ৭ কোটি ৩৫ লাখ। ইলন মাস্ক এই ট্রাস্টের একমাত্র ট্রাস্টি। এ খবরের পর থেকেই চাঙ্গা টুইটারসহ তথ্য প্রযুক্তি খাতের কোম্পানিগুলোর শেয়ার।

ইলন মাস্কের শেয়ার কেনার খবরে সোমবার দিনের শুরু থেকে রকেট গতিতে বাড়তে থাকে টুইটারের শেয়ারের দাম। এদিন শেয়ারটির দাম বাড়ে প্রায় ২৭ শতাংশ, যা ২০১৩ সালে কোম্পানিটির তালিকাভুক্তির পর একদিনে সর্বোচ্চ মূল্যবৃদ্ধির রেকর্ড।
মঙ্গলবার টুইটার ইনকর্পোরেশন সূত্র জানা যায়, তারা কোম্পানির পরিচালনা পর্ষদে মাস্ককে অন্তর্ভুক্ত করতে যাচ্ছে। এই খবরে কোম্পানির শেয়ারের দামে আরেক দফা বড় উল্লম্ফন হয়। এদিন টুইটারের শেয়ারের দাম প্রায় ৭ শতাংশের মতো বেড়েছে।
টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগারওয়াল জানালেন, আমরা তাকে টুইট পরিবারের সদস্য বানাতে পেরে দারুণ উল্লসিত। আমরা অধীর আগ্রহে এমনিই একজন উৎসুক ও প্রাণবন্ত ব্যক্তিকে খুঁজছিলাম। আশা করছি, তিনি আমাদের পর্যদে নতুন মূল্য সংযোজন করবেন।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.