হুমকিদাতার নাম জানালেন ইমরান খান

গত মাসের প্রথম দিক থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকার তরফে হুমকি পাচ্ছিলেন বলে অভিযোগ করে আসছেন। এবার আমেরিকার পক্ষ থেকে আসা হুমকি সম্পর্কে ইমরান খান আরও তথ্য জনসমক্ষে প্রকাশ করেছেন। খবর- পার্সটুডের

তিনি জানিয়েছেন, আমেরিকার একজন দূতের পক্ষ থেকে তাকে হুমকিমূলক বার্তা দেয়া হয়েছে। আমেরিকার হুমকিদাতা দূত হচ্ছেন ডোনাল্ড লিউ যিনি দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। ডোনাল্ড লিউ আমেরিকায় নিযুক্ত পাক রাষ্ট্রদূত আসাদ মাজিদের সঙ্গে এক বৈঠকে হুমকি দিয়েছেন যে, অনাস্থা ভোটে যদি ইমরান খান টিকে যান তাহলে তাকে মূল্য দিতে হবে।

ইমরান খান আরও বলেন, তার দল থেকে যে সমস্ত এমপি পক্ষ ত্যাগ করে চলে গেছেন তারা গত কিছুদিন ধরে বারবার ইসলামাবাদে মার্কিন দূতাবাসে যাওয়া-আসা করতেন। মার্কিন দূতাবাসের লোকজনের সঙ্গে দফায় দফায় সাক্ষাৎ এবং ওঠাবসার পর তারা পিটিআই ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে ইমরানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব গতকাল দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি নাকচ করে দেন। ইমরানের সুপারিশে গতকালই পাকিস্তানের জাতীয় পরিষদ ভেঙে দেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি। এর অর্থ, আগামী ৯০ দিনের মধ্যে দেশটিতে নতুন নির্বাচন হতে হবে। এর মধ্য দিয়ে ইমরান তাঁকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা ঠেকিয়ে দিলেন। যদিও এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইতিমধ্যে আদালতের দ্বারস্থ হয়েছে বিরোধী দলগুলো।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.