মার্চে বিও হিসাব বেড়েছে ৭ হাজারের বেশি

সদ্য সমাপ্ত মার্চ মাসেও পুঁজিবাজারে নতুন করে ফিরেছে বিনিয়োগকারীরা। গত মাসে বিনিয়োগকারীরা ৭ হাজারের বেশি বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে ।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ফেব্রুয়ারির শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টি। আর মার্চের শেষ দিন বিও হিসাব দাঁড়িয়েছে ২০ লাখ ৭২ হাজার ২৭৮টিতে দাঁড়ায়। অর্থাৎ মার্চ মাসে ৭ হাজার ৩৫৫টি বিও হিসাব বেড়েছে।

মার্চ মাসে পুরুষদের বিও হিসাব ৫ হাজার ৪৩০টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪০ হাজার ৫৯৫ টিতে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল  ১৫ লাখ ৩৫ হাজার ১৬৫টিতে।

আর মার্চ মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ৭৬১টি বেড়ে পাঁচ ৫ লাখ ১৫ হাজার ৮৭১টিতে দাঁড়িয়েছে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল পাঁচ লাখ ১৪ হাজার ১১০টিতে।

ফেব্রুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৬৪৮টি। কোম্পানি বিও ১৬৪টি বেড়ে মার্চ মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৫ হাজার ৮১২টিতে।

মার্চ মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের  ১৯ লাখ ৭৮ হাজার ১৬৭টি বিও হিসাব দাঁড়িয়েছে। যা ফেব্রুয়ারি মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৬৮ হাজার ৮৮৬টিতে।

মার্চ মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে  ৭৮ হাজার ২৯৯টিতে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৮০ হাজার ৩৯৮টিতে।

অর্থসূচক/এসএ/

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.