প্রেসিডেন্টকে সংসদ ভেঙে দিতে বলেছেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেছেন, তিনি জাতীয় সংসদ ভেঙে দিতে প্রেসিডেন্ট আরিফ আলভিকে পরামর্শ দিয়েছেন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি বিরোধীদলগুলোর তোলা অনাস্থা প্রস্তাব বাতিল করে দেয়ার অল্প কিছুক্ষণ পর ইমরান খান জাতির উদ্দেশ্যে ভাষণ দেন।

ইমরান খান অনাস্থা প্রস্তাব প্রত্যাখ্যান করার জন্য পাকিস্তানের জনগণকে অভিনন্দন জানিয়ে বলেন, সংসদের ডেপুটি স্পিকার সরকার পরিবর্তনের জন্য বিদেশিদের প্রচেষ্টা নাকচ করে দিয়েছেন। তিনি বহু মানুষের কাছ থেকে বার্তা পাচ্ছেন যারা দেশ নিয়ে চিন্তিত। অনাস্থা প্রস্তাব তোলাকে তিনি জাতির সামনে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেন। তিনি জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, ঘাবড়ানোর কিছু নেই, আল্লাহ পাকিস্তানকে দেখছেন। খবর- পার্সটুডের

ইমরান খান বলেন, তিনি লিখিতভাবে প্রেসিডেন্টকে জাতীয় সংসদ ভেঙে দেয়ার পরামর্শ দিয়েছেন এবং গণতন্ত্রকে জনগণের হাতে ফিরিয়ে দিয়েছেন। এখন নতুন করে দেশে নির্বাচন হবে যাতে জনগণ ঠিক করবে কাকে তারা ক্ষমতায় দেখতে চায়। শত শত কোটি রুপি ব্যয় করে এমবি কেনা হয়েছে যা এখন পুরোটাই ব্যর্থ হয়ে গেল। যে সমস্ত এমপি অর্থের বিনিময়ে বিরোধীদলের কাছে বিক্রি হয়েছেন তাদেরকে তিনি সেই অর্থ গরিব এতিমদের জন্য দান করার পরামর্শ দেন।

তিনি জাতির উদ্দেশ্যে বলেন, নতুন নির্বাচনের প্রস্তুতি নিন। কোনো দুর্নীতিবাজ পাকিস্তানের ভাগ্য নির্ধারক হতে পারবে না।

পাকিস্তানের সংবিধানের ৫৮ অনুচ্ছেদ অনুসারে- যদি প্রধানমন্ত্রী পরামর্শ দেন তাহলে প্রেসিডেন্ট জাতীয় সংসদ ভেঙে দিতে পারেন। প্রধানমন্ত্রী প্রেসিডেন্টকে পরামর্শ দেয়ার ৪৮ ঘণ্টার মধ্যে জাতীয় সংসদ ভেঙে দেয়ার আইন রয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.