বাটলারের সেঞ্চুরির পর রাজস্থানকে জেতালো বোলাররা

রাজস্থান রয়্যালসের ব্যাটাররা দারুণ ব্যাটিং করে দলকে আগেই ১৯৩ রানের বড় পুঁজি এনে দিয়েছিলেন। সেই পুঁজিতেই রাজস্থানের ২৩ রানের জয় নিশ্চিত করেছেন বোলাররা। মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস থেমেছে ১৭০ রানে।

বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারায় মুম্বাই। বেশিক্ষণ টিকতে পারেননি আনমলপ্রিত সিং। তৃতীয় উইকেটে ৮১ রান যোগ করেছেন ইশান কিশান ও তিলক ভার্মা। ওপেনার কিশানের ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৫৪ রান। আর তিলক ৩৩ বলে ঝড়ো ইনিংস খেলেছেন ৬১ রানের।

এরপর কাইরন পোলার্ডের ২৪ বলে ২২ ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। এর ফলে জয়ের জন্য শেষ পর্যন্ত লড়াইটাই করতে পারেনি মুম্বাই। রাজস্থানের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন নবদ্বীপ সাইনি ও যুবেন্দ্র চাহাল। একটি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণা ও রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা রাজস্থানকে ভালো শুরু এনে দিতে পারেননি ইয়াসভি জায়সাওয়াল। তিনি আউট হন ১ রান করে। ৭ রান করে ফিরেছেন দেবদূত পাডিকাল। এরপর অধিনায়ক সাঞ্জু স্যামসনকে নিয়ে রাজস্থানের রান বাড়ান জস বাটলার। স্যামসন ২১ বলে ৩১ রান করে আউট হলেও একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন বাটলার। তার ৬৮ বলের ইনিংসটি সাজানো ছিল ৫ ছক্কা ও ১১ চারে। শেষের দিকে শিমরন হেটমায়ার ১৪ বলে ৩৫ রান করে দলটির বড় সংগ্রহ নিশ্চিত করে দেন।

শেষ দিকে দ্রুত কিছু উইকেট হারালেও স্কোরবোর্ডের এর খুব একটা প্রভাব পড়েনি। মুম্বাইয়ের হয়ে জসপ্রিত বুমরাহ ও টাইমাল মিলস নেন ৩টি করে উইকেট। একটি উইকেট পেয়েছেন পোলার্ড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.