বিশ্বে করোনায় আরও সাড়ে ৪ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ১৬ লাখ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে আরও চার হাজার ৫৬৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন রোগী। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৪ হাজার ২৩৩ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ লাখ ৪২ হাজার ৯৩০ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৯৯ লাখ ৬৫ হাজার ৮২০ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ১৬০ জন।

শনিবার (২৬ মার্চ) সকাল ৮টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসে আপডেট করা সর্বশেষ তথ্যে এটি পাওয়া গেছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে আরও চার হাজার ৫৬৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন রোগী

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এসময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৩৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৯২ জন। এনিয়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১১ লাখ ৬২ হাজার ২৩২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১৪ হাজার ২৯৪ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৯২ জন। দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৯২৭ জন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত আট কোটি ১৬ লাখ ৮৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ লাখ দুই হাজার ১৯৮ জনের।

দৈনিক প্রাণহানিতে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে মারা গেছেন ৩৯৮ জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩৮২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৭৭ লাখ ১৫ হাজার ৩৯০ জন। মোট মৃত্যু হয়েছে তিন লাখ ৬৬ হাজার ৬১৮ জনের।

ব্রাজিলে একদিনে মারা গেছেন ২৫৯ জন। এসময়ে দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪ হাজার ৫৭৬০ জন। এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ৯৮ লাখ দুই হাজার ২৫৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৫৮ হাজার ৬২৬ জন।

শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে একদিনে শনাক্ত হয়েছেন এক হাজার ৫১৮ জন রোগী। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন চার কোটি ৩০ লাখ ১৭ হাজার ৮৯০ জন। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২০ হাজার ৮৮৫ জন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.