টিসিবির পণ্য বিক্রি বন্ধ চট্টগ্রামে

সারাদেশের মতো গত ২০ মার্চ সকাল ১০টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১ ইউনিয়ন এবং ১৫ পৌরসভায় একযোগে টিসিবির স্বল্পমূল্যে পণ্য বিক্রি শুরু হয়। তবে মাত্র তিন দিনেই ডালের মজুদ স্বল্পতার কারণে বেশিরভাগ ওয়ার্ডে আজ টিসিবির ট্রাকের মাধ্যমে বিক্রি কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এদিকে আজ ডালের মজুদ স্বল্পতার কারণে শহরের বেশিরভাগ ওয়ার্ডে টিসিবির ট্রাকের মাধ্যমে বিক্রি কার্যক্রম বন্ধ ছিল। সূত্র বলছে, শহরের ৪১ ওয়ার্ডের মধ্যে মাত্র ১০ থেকে ১২টি ওয়ার্ডে আজ ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম পরিচালিত হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩২ নং ওয়ার্ডের (আন্দরকিল্লা) কাউন্সিলর জহরলাল হাজাই জানান, আমাকে দুপুরের ঠিক আগে টিসিবি থেকে জানানো হয়, ডালের স্বল্পতার কারণে আজ ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রয় কার্যক্রম বন্ধ থাকবে। আমাকে যদি বিষয়টা আগে জানানো হতো, তাহলে আমি তথ্যটি আমার এলাকাবাসীকে জানিয়ে দিতাম। কাউকে সমস্যায় পড়তে হতো না।

গত ২০ মার্চ জেলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান। উদ্বোধনের সময় তিনি জানান, প্রথম পর্যায়ে এই কার্যক্রম ৩০ মার্চ পর্যন্ত চলবে।

চট্টগ্রামের টিসিবির আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ বলেন, ‘আমাদের কাছে যথেষ্ট পরিমাণ চিনি ও তেল থাকলেও ডালের মজুদে ঘাটতি রয়েছে। এ কারণে কিছু কিছু জায়গায় ট্রাকের মাধ্যমে বিক্রির জন্য নির্ধারিত প্যাকেজটি তৈরি করতে পারছি না।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.