রাঙামাটি-বান্দরবান সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

রাঙামাটির রাজস্থলী এবং বান্দরবানের রাজভিলা সীমান্তবর্তী এলাকায় দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে অন্তত তিনজন নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিহত ৩ জনই মগপার্টির সদস্য ও সমর্থক বলে জানা গেছে।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে জেলার রাজস্থলী এবং বান্দরবানের রাজভিলা সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়ভাবে তিনজনের মৃতদেহ ওই এলাকায় পড়ে থাকার খবর জানা গেছে। বিভিন্নসূত্র থেকে গণমাধ্যমের কাছে ঘটনাস্থলে পড়ে থাকা রক্তাক্ত মরদেহ ও অস্ত্রশস্ত্রের ছবিও এসেছে।

জানা গেছে, আজ সকালে সীমান্তবর্তী এলাকায় সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির একটি সশস্ত্র দল বান্দরবান ভিত্তিক সংগঠন মগপার্টির আস্তানায় সশস্ত্র হামলা চালায়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। নিহতদের একজন বান্দরবানের ক্যাচিংপাড়ার বাসিন্দা।

এ বিষয়ে রাঙামাটির পুলিশ সুপার মীর মোদাছছের হোসেন বলেন, ‘বান্দরবান-রাঙামাটি জেলার সীমান্তবর্তী এলাকায় গোলাগুলি ও বন্দুকযুদ্ধের একটি সংবাদ আমরা পেয়েছি। খবর পেয়ে পুলিশ এবং সেনাবাহিনী ওই এলাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। তারা না পৌঁছানো অবধি কিছু বলতে পারছি না। আবার ঘটনাস্থলটি কি বান্দরবানের রাজভিলা নাকি রাজস্থলী পাইন্দ্যংপাড়া, সেটাও এখনও নিশ্চিত হতে পারিনি আমরা।’

তবে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার, ওই এলাকা থেকে তিনটি লাশ উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.