সাকিব-তামিমদের ‘পাওয়ার হিটিং’ কোচ মরকেল

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলের পাওয়ার হিটিং পরামর্শক হিসেবে কাজ করবেন অ্যালবি মরেকেল। ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন দেশটির সাবেক এই অলরাউন্ডার। তবে মাত্র পাঁচ দিন সাকিব আল হাসান-তামিম ইকবালদের সঙ্গে কাজ করবেন এই প্রোটিয়া।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এবং ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। নিজামউদ্দিন বলেন, ‘এটা কোনো নিয়োগ না, ও অ্যাভেইলঅ্যাভেল আছে, শর্টটার্ম কয়েকটা সেশন করাবে। এটা শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজে কয়েকটা সেশনের জন্য।’

এদিকে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়াম্যান জালাল ইউনুস নিশ্চিত করেছেন, মরকেল ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে পাঁচ দিন কাজ করবেন। অর্থাৎ ১৫ থেকে ২৩ মার্চের মধ্যে ৫ দিন তিনি দলের সঙ্গে কাজ করবেন কয়েকটি সেশনে।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সঙ্গে খেলবে টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই ম্যাচ। পঞ্চাশ ওভারের ফরম্যাট দিয়ে শুরু হবে দুই দলেই মাঠের লড়াই। আগামী ১৮ মার্চ সিরিজের প্রথম ম্যাচ। বাকি ২টি ওয়ানডে ২০ ও ২৩ মার্চ।

দক্ষিণ আফ্রিকায় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ১১ মার্চ প্রথম ধাপে ৪জন ক্রিকেটার ও ৪জন স্টাফ গিয়েছিয়েছিলেন সেখানে। একই দিন রাতে দ্বিতীয় ধাপে যান ওয়ানডে স্কোয়াডের বাকিরা। আর ১২ মার্চ দক্ষিণ আফ্রিকার বিমান ধরেন টেস্ট দলের ক্রিকেটাররা। এদিকে দলের সঙ্গে না গেলেও ছুটি বাতিল করে ১৩ মার্চ রাতে দক্ষিণ আফ্রিকায় উড়াল দিয়েছিলেন সাকিব। ইতোমধ্যে দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলনও শুরু করেছেন তিনি। আজ দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি ম্যাচ খেলছে তামিম-সাকিবরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.