আইসিসির ফেব্রুয়ারির সেরা আইয়ার

আইসিসির ফেব্রুয়ারি মাসের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন শ্রেয়াস আইয়ার। আরব আমিরাতের ভ্রিত্যা আরবিন্দ ও নেপালের দীপেন্দার সিংকে পেছনে ফেলে এই সম্মাননা অর্জন করেছেন ভারতের এই ব্যাটার।

শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রায় অপ্রতিরোধ্য ছিলেন আইয়ার। গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৮০ রানের ইনিংস খেলে ফেব্রুয়ারি মাস শুরু করেছিলেন এই ভারতীয় ব্যাটার।

আর টি-টোয়েন্টি সিরিজে ১৬ বলে ২৫ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিন ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ২০৪ রান করে তিনি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন। মূলত এমন পারফরম্যান্সই এই সম্মাননা এনে দিয়েছে আইয়ারকে। প্রতিযোগিতায় থাকা নেপালের দীপেন্দার আইসিসির বিশ্বকাপ কোয়ালিফায়ারে করেন ১৫৯ রান। এর মধ্যে ফিলিপাইনের বিপক্ষে ৪৭ বলে ৮৩ রানের একটি ইনিংস ছিল তার।

আর ওমান, আরব আমিরাত ও আয়ারল্যান্ডের বিপক্ষে চার দলীয় সিরিজে ১৪২ রান এসেছে তার ব্যাট থেকে। প্রতিযোগিতায় থাকা আরেক ক্রিকেটার আরবিন্দ টি-টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতের জায়গা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বিশ্বকাপ কোয়ালিফায়ারে তিনি ২৬৭ রান করেন। ব্যাটিং গড় তার ৮৯। এর মধ্যে ৬৭ বলে ৯৭ রানের একটি অপরাজিত ইনিংস খেলেন প্রথম ম্যাচেই। এ ছাড়া তার বাকি ইনিংসগুলো ছিল ৪০, ৮৪* ও ৪৬ রানের। এ ছাড়া মনোনয়ন পাওয়া তিন নারী ক্রিকেটার ছিলেন ভারতের মিতালী রাজ ও দীপ্তি শর্মা এবং নিউজিল্যান্ডের অ্যামিলিয়া কের। এর মধ্যে ফেব্রুয়ারির মাস সেরা প্রমিলা ক্রিকেটার নির্বাচিত হন অ্যামিলিয়া।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.