গণভবনে ১৪ দলীয় জোটের বৈঠক কাল

দীর্ঘ তিন বছর পরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠক করবেন জোট নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৈঠকে ১৪ দলীয় জোটের শরিক নেতারা ছাড়াও আওয়ামী লীগের শীর্ষ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। তবে আমন্ত্রণ পেলেও বৈঠকে অংশ নেবে না জাসদের একাংশ বাংলাদেশ জাসদ।

‘আওয়ামী লীগ শরিকদের গুরুত্ব দিচ্ছে না’ বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছেন দলগুলোর নেতারা। বিভিন্ন সময় জোটকে ‘নিষ্ক্রিয়’ বলে দাবি করে গণমাধ্যমে নিজেদের অবস্থানও তুলে ধরেছিলেন তারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নিজেদের কর্মপরিকল্পনা ঠিক করতে জোট নেত্রীর সঙ্গে বৈঠকের দাবিও ছিল তাদের। ইসি গঠনের আগেও তারা বৈঠকের দাবি তুলেছিল। এসব পরিস্থিতি বিবেচনায় জোটের নেতাদের ক্ষোভ প্রশমন করে ঐক্যবদ্ধ কর্মসূচি নির্ধারণেই বৈঠক ডাকা হয়েছে বলে জানা গেছে।

এদিকে অনেক দিন ধরেই জোটের কর্মসূচিতে তাঁরা অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। তিনি বলেন, প্রধানমন্ত্রী ১৪ দলীয় জোটের নেতাদের ডেকেছেন শুনেছি। আমাকেও ফোন করা হয়েছিল। আমরাতো ১৪ দল কন্টিনিউ করার পক্ষে না, এটা এখন অতীত। আমরা যাচ্ছি না। যে কারণে এই জোট করা হয়েছে, সেটা এখন বাস্তবায়ন হয় না। সরকারে থেকে কে কীভাবে ক্ষমতার অপব্যবহার করবে সেটাই চলতেছে।

 

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.