কলকাতায় আবাসিক হোটেলে অগ্নিকাণ্ড, এক বাংলাদেশির মৃত্যু

ভারতের কলকাতার ফ্রি স্কুল স্ট্রিটের একটি আবাসিক হোটেলে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। শনিবার (১২ মার্চ) ভোরে এ অগ্নিকাণ্ড ঘটে।

পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সেখানে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।জানা গেছে, ভোর সাড়ে ৪টায় ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের (ফ্রি স্কুল স্ট্রিট) ওই হোটেলে আগুন লাগে। দোতলা থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশে।

হোটেলটির এক কর্মী জানান, প্রথমে রিসিপশনে (অভ্যর্থনা কক্ষ) আগুন লাগে। পরে তা ছড়িয়ে পড়ে অন্যান্য কক্ষে। এসময় কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। একে একে অন্তত ১০ থেকে ১২টি কক্ষ পুড়ে যায়। ওইসব কক্ষে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। সেখান থেকে শামীমাতুল আরশ (৬০) নামের এক বৃদ্ধা ছাড়া সবাইকে সরিয়ে নেওয়া হয়। প্রথমে তাকে উদ্ধার করা সম্ভব হয় না। পরে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। তিনি বাংলাদেশি নাগরিক বলে জানা গেছে।

এছাড়া দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। তার নাম মেহতাব আলম (৪২)। অন্যজনকে প্রাথমিক চিকিৎসার শেষে ছেড়ে দেওয়া হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.