অন্তর্ভুক্তিমূলক বাজেট নিয়ে ডিবিএম এর কর্মশালা

অন্তর্ভুক্তিমূলক বাজেট ও সরকারি আর্থিক বিষয়াদি নিয়ে সাংবাদিকদের অংশগ্রহণে একটি কর্মশালার আয়োজন করে গণতান্ত্রিক বাজেট আন্দোলন বা ডেমোক্রেটিক বাজেট মুভমেন্ট (ডিবিএম)।

আজ (শনিবার) রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত সমষ্টি সভাকক্ষে সেইফটি অ্যান্ড রাইটস এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় এ আয়োজন করে বিডিএম।

কর্মশালার উদ্বোধন এবং সাংবাদিকবৃন্দের সাথে কর্মসূচির উদ্দেশ্য তুলে ধরার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলনের যুগ্ম-সম্পাদক এবং সেইফটি অ্যান্ড রাইটস এর নির্বাহী পরিচালক মোহাম্মদ সেকেন্দার আলী মিনা (সুমন)।

এসময় সাংবাদিকবৃন্দের উদ্দেশ্যে অন্তর্ভুক্তিমূলক বাজেট এবং সরকারি অর্থিক বিষয়াদি শীর্ষক বিভিন্ন  বিষয়বস্তু এবং পদ্ধতি তুলে ধরেন আলোচকবৃন্দ।

এছাড়াও গণতান্ত্রিক বাজেট আন্দোলন, বাজেট প্রণয়ন, বাস্তবায়ন ও পরিবীক্ষণে জনঅংশগ্রহণ, স্বচ্ছতা, বাজেট নিয়ে বিভিন্ন ধরনের সংবাদ প্রতিবেদন এবং ইস্যুভিত্তিক প্রতিবেদন উপস্থাপন নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়াদি তুলে ধরেণ সাংবাদিক এবং প্রশিক্ষক মীর মাসরুর জামান, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সম্পাদক মনোয়ার মোস্তফা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলাপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ড. কাজী মারুফুল ইসলাম এবং গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সহ-সভাপতি আমানুর রহমান সহ অনেকে।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.