ওয়ার্ন-মার্শের মৃত্যুতে বিসিবির শোক

একই দিনে দুই কিংবদন্তিকে হারালো অস্ট্রেলিয়া। ৫২ বছর বয়সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন শেন ওয়ার্ন। এর আগে শুক্রবার সকালে পরপারে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার আরেক কিংবদন্তি রড মার্শ।

অস্ট্রেলিয়ার এই দুই কিংবন্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (৪ মার্চ) এক বিবৃতিতে শোক জানিয়েছে বিসিবি।

থাইল্যান্ডে অবকাশ পালন করছিলেন ওয়ার্ন। সেখানেই শুক্রবার (৪ মার্চ) তার নিজস্ব ভিলাতে অচেতন অবস্থায় পাওয়া যায় তাকে। ধারণা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি। এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে ওয়ার্নের ম্যানেজমেন্ট এইডিটি।

এর আগে শুক্রবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন অস্ট্রেলিয়ার আরেক কিংবদন্তি রড মার্শ। এই দুই কিংবদন্তির মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট দুনিয়া।

বিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন ও রডনি মার্শের মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড গভীরভাবে শোকাহত। তর্কসাপেক্ষে ওয়ার্ন ক্রিকেট ইতিহাসের সেরা লিগ স্পিনার। আজ ৫২ বছর বয়সে তিনি থাইল্যান্ডে মারা গেছেন। মার্শকে তার সময়ের সেরা উইকেটরক্ষক হিসেবে বিবেচনা করা হয় এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটের একজন তারকা। তিনি আজকে সকালে অ্যাডিলেডে মৃতু বরণ করেছেন।’

১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। তার ওপরে আছেন কেবল মুত্তিয়া মুরালিধরন। এ ছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন।

অর্থসূচক/এএইচআর

 

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.