দ. আফ্রিকা সফরের দল ঘোষণা করলো বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হবে আগামী ৫ মার্চ। তবে দলের কোনো বিশ্রাম নেই। সিরিজটা শেষ করেই ছুটতে হবে দক্ষিণ আফ্রিকায়। সে কারণেই আফগান সিরিজ শেষ হওয়ার আগেই সেই সফরের দল ঘোষণা করে দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কোন স্কোয়াডে কারা আছে জানিয়েছে বিসিবি।

১৬ সদস্যের ওয়ানডে দলে নতুন মুখ সৈয়দ খালেদ আহমেদ। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলের ১৫ জনের সবাই আছেন। ১৮ সদস্যের টেস্ট দল থেকে বাদ পড়েছেন নাঈম শেখ আর ফজলে মাহমুদ। দলে ঢুকেছেন তামিম ইকবাল। এছাড়া সাকিব আল হাসান আছেন দুই ফরম্যাটেই।

দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি ওয়ানডে এবং ২ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ১৮ মার্চ একদিনের সংস্করণ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। শেষ টেস্টটি চলবে ৮-১২ এপ্রিল। এই সফরের তিন ওয়ানডে ওয়ার্ল্ডকাপ সুপার লিগের অংশ। টেস্ট দুটি হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

আগামী ১২ মার্চ দেশ ছাড়বে টাইগাররা।

সূচি অনুযায়ী, ১৮ মার্চ থেকে শুরু হবে দুই দলের দ্বিপাক্ষিক লড়াই, ওয়ানডে সিরিজ দিয়ে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২৩ মার্চ। প্রথম ও তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে এবং দ্বিতীয় ম্যাচ জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে।

ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে ডারবানে। ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম খেলা। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৮ এপ্রিল, যে ম্যাচের ভেন্যু পোর্ট এলিজাবেথ।

ওয়ানডে স্কোয়াড-

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট স্কোয়াড-

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.