নতুন ইসি প্রধানমন্ত্রীর ‘কিচেন কমিশন’: রিজভী

নতুন নির্বাচন কমিশনকে (ইসি) প্রধানমন্ত্রীর ‘কিচেন কমিশন’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকতে নতুন যে কমিশন গঠন করা হয়েছে সেটা তো প্রধানমন্ত্রীর কিচেন কমিশন। এর বাইরে তাদের কোনো ভূমিকা থাকবে না। কারণ ভোট তো তারা করবে না, ভোট করবেন ডিসি-এসপিরা।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

মৎস্যজীবী দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন ও ফাতিহা পাঠ করা হয়। মাজারে শ্রদ্ধা নিবেদন করতে আসা কিছু নেতাকর্মীকে উদ্যানে প্রবেশে বাধা দেওয়া হয়েছে বলে এ সময় অভিযোগ করেন মৎস্যজীবী দলের নেতারা।

রুহুল কবির রিজভী বলেন, যদিও নির্বাচন কমিশন একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান। কিন্তু তারা তো স্বাধীনতা প্রয়োগ করতে পারবে না। সেখানে প্রশাসন ক্যাডারের সিনিয়রদের দিয়ে কমিশন হয়েছে। মূলত যাদের চিন্তা চেতনা আওয়ামী রঙে রঙিন, তাদের দিয়েই কমিশন গঠন করা হয়েছে। সুতরাং সেটি হলো প্রধানমন্ত্রীর কিচেন কমিশন।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে রিজভী বলেন, বর্তমান সরকার ভোট ছাড়াই ক্ষমতায় রয়েছে, যাদের কোনো জবাবদিহি নেই। সুতরাং জনগণ বাঁচলো কি মরলো সেদিকে তাদের ভ্রুক্ষেপ নেই। যে কারণে আজ মধ্যবিত্ত ও নিম্নবিত্ত এবং স্বল্প আয়ের মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। আজ সাধারণ মানের চালও ৬৫-৭০ টাকা। সবচেয়ে বেশি প্রয়োজনীয় চিনি, বাচ্চাদের গুড়ো দুধ সবকিছুর দাম অস্বাভাবিক। পেয়াজ, মরিচ, ভোজ্যতেলসহ মানুষের একান্ত প্রয়োজনীয় খাবারের দাম বেড়েছে।

রিজভী বলেন, আজ যদি সত্যিকারের নির্বাচিত ও জবাবদিহিমূলক সরকার ক্ষমতায় থাকতো, এসব হতো না। বাজারে সবকিছু সরকারের সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে। সব জায়গায় তাদের লোক লাগিয়ে রাখা হয়েছে যে জনগণকে শোষণ ও লুট করো। জনগণের টাকা লুটের অংশ হিসেবে বাজারে সব নিত্যপণ্যের দাম বাড়ানো হয়েছে। এজন্য আওয়ামী সিন্ডিকেট দায়ী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব, সদস্য সচিব আবদুর রহিমের নেতৃত্বে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.