রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বাংলাদেশ কোনো পক্ষ নিচ্ছে না: কৃষিমন্ত্রী

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বাংলাদেশ কোনো পক্ষ নিচ্ছে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রাজ্জাক। সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মন্ত্রিসভার বৈঠকে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের বিষয়ে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা ছিল কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, নির্দেশনা একটা ছিল, যারা ইউক্রেনে আছে, তারা যেন শেল্টার পায় বা তাদের সরিয়ে আনার চেষ্টা করা। আর এ যুদ্ধের ব্যাপারে আমরা এখনো পর্যবেক্ষণ করছি। আমাদের অনেক তিক্ত অভিজ্ঞতা আছে।

তিনি বলেন, আমরা পর্যবেক্ষণ করছি। তবে কোনো পক্ষ নিচ্ছি না। যুদ্ধ সমর্থন করি না আমরা।

বিএনপির আন্দোলনের হুমকির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন যথেষ্ট সক্ষম। দেশে একটি নির্বাচিত এবং বৈধ সরকার রয়েছে। এ ধরনের আন্দোলনের হুমকি দিয়ে তারা সরকারের পতন ঘটাতে পারবে না।’

মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন চায় বলে আমার মনে হয় না। নির্বাচনই চায় না, নির্বাচন কমিশন তো পরের কথা। নির্বাচন যদি চাইতো তাহলে তারা আমাদের সঙ্গে আলোচনায় আসতো। ২০১৪ সালেও তারা আমাদের সঙ্গে আলোচনায় আসেনি।

বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে জানান কৃষিমন্ত্রী। তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান, দুজনই দুর্নীতির দায়ে দণ্ডিত। কাজেই তারা নির্বাচন চায় না।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.