ভরা গ্যালারিতে আইপিএল আয়োজনে আগ্রহী মহারাষ্ট্র

ভারতের মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের কথা রয়েছে। মূলত কোভিড আতঙ্কের কারণে পুরো ভারতজুড়ে আইপিএল আয়োজন না করে, মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এই আসরে লিগ পর্বের ম্যাচগুলোতে মাঠে দর্শক প্রবেশের ব্যাপারে ইতিবাচক মহারাষ্ট্র সরকার।

আগামী মাসের ২৬ তারিখে শুরু হবে আইপিএলের ১৫তম আসর। এবারের আসরের লিগ পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৪টি ভেন্যুতে। ওয়াংখেড়েতে ২০ ম্যাচ, দ্য ব্র্যাবোর্নে ১৫ ম্যাচ এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে হবে ২০ ম্যাচ। আর মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের গ্রাউন্ডে হবে ১৫টি ম্যাচ।

মহারাষ্ট্রের ক্রীড়া মন্ত্রী সুনীল কেদার বলেন, ‘কোভিড-১৯ এর প্রকোপ দিন দিন কমছে। আশা করি, একটি মুক্ত পরিবেশে খেলা হবে। আমরা আশা করছি, যখন আইপিএল শুরু হবে তখন পরিস্থিতি এমন থাকবে যে, সবাই স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুমতি হবে।’

করোনা মহামারীর কারণে দীর্ঘদিন মাঠে বসে খেলা দেখার সুযোগ পান না দর্শকরা। কিছু কিছু ক্ষেত্রে আবার সুযোগ পেলেও সেটা সীমিত সংখ্যক এবং শর্ত সাপেক্ষে। মহারাষ্ট্রের ক্রীড়া মন্ত্রী বলেন, ‘সবাই একসঙ্গে খেলা দেখতে আসলে ক্রিকেটাররা অনুপ্রেরণা পায়। সবাই দেড় থেকে দুই বছর ধরে ঘরে বসে আছে, আমরা আশা করছি এবার (তারা মাঠে এসে খেলা দেখতে পারে)।’

এদিকে আইপিএলের এবারের আসরে লিগ পর্বে থাকছে না রাউন্ড রবিন লিগ পদ্ধতি। দশ দলের এই আসরে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। লিগ পর্বে নিজ গ্রুপের প্রত্যেক দলের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে সব দল। আর অপর গ্রুপের নির্ধারিত একটি দলের বিপক্ষে দুটি ম্যাচ এবং বাকি চারটি দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে প্রত্যেক দল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.