বইমেলায় অভিনেত্রীকে জরিমানার ঘটনায় রিট

মাস্ক না পরায় একুশে বইমেলায় অভিনেত্রী নাফিজা তুষিকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একই সঙ্গে ওই ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়া ভিডিও অপসারণে নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটি দায়ের করা হয়। অভিনেত্রী তুষির পক্ষে অ্যাডভোকেট বদরুদ্দোজা বাবু রিটটি দায়ের করেন।

এর আগে, গত ১৯ ফেব্রুয়ারি বইমেলায় ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা রানী কর্মকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ওই অভিযানে অভিনেত্রী তুষিকে মাস্ক না পরায় ২০০ টাকা জরিমানা করা হয়।

পরে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, অর্থদণ্ড দেওয়ার আগে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তর্ক করছিলেন তুষি। সেখানে উত্তেজিত হয়ে তিনি বলছিলেন, তাকে এভাবে ক্যামেরার সামনে কেন ‘হেনস্থা’ করা হচ্ছে। পরে নাফিজা তুষি বলেন, আমি ম্যাজিস্ট্রেটকে বলেছিলাম, আমার যদি কোনও পানিশমেন্টও হয় সাইডে গিয়ে কথা বলেন। কিন্তু উনি বিষয়টি বারবার ঘোরাচ্ছিলেন। আমি দেখছিলাম, সামনে ভিডিও করা হচ্ছে। আমি ফাইনও দিয়েছি। মেলায় আরও মানুষ ছিল, যারা মাস্ক পরেনি। তবে সেটিও বলছি না। কিন্তু পারমিশন ছাড়া বিষয়টি কেন ভিডিও করবে?

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.