জাদেজাদের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ ভারতের

শ্রেয়াস আইয়ার, সাঞ্জু স্যামসন ও রবীন্দ্র জাদেজার ঝড়ো ব্যাটিংয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে সাত উইকেটে হারিয়েছে ভারত। ধর্মশালায় ম্যাচটি জেতায় এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে গেল রোহিত শর্মার দল।

১৮৪ রানের বিশাল লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। ১ রান করা ভারতীয় দলপতিকে বোল্ড করে বিদায় করেন দুশমন্থ চামিরা। দলীয় ৪৪ রানে লাহিরু কুমারার বলে ফিরে যান আরেক ওপেনার ইশান কিশান।

১৫ বলে ১৬ রান করা কিশানের মাথায় বল আঘাত করায় অবশ্য আইসিউতে নিয়ে যেতে হয়েছে তাকে। এরপর ৮৪ রানের জুটি গড়েন আইয়ার ও স্যামসন। ২৫ বলে দুটি চার ও তিনটি ছক্কায় স্যামসন ৩৯ রান করে ফিরে যান। স্যামসন ফিরে গেলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আইয়ার ও জাদেজা। ৪৪ বলে ছয়টি চার ও চারটি ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন আইয়ার। জাদেজা ১৮ বলে সাতটি চার ও একটি ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন।

এই দুজনের ক্যামিওতে ১৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা স্কোর বোর্ডে বিশাল সংগ্রহ তুলতে পেরেছে দুই ওপেনার পাথুম নিশঙ্কা, দানুশকা গুনাথিলাকা ও অধিনায়ক দাসুন শানাকার অসাধারণ এক ক্যামিওতে। নিশঙ্কা ৫৩ বলে ৭৫ রান করেন। গুনাথিলাকার ব্যাটে আসে ২৯ বলে ৩৮ রান। শেষদিকে শানাকা ১৯ বলে দুটি চার ও পাঁচটি ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.