অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক হতে পারে সিঙ্গাপুরের ডেভিডের

আন্তর্জাতিক ক্রিকেট কিংবা ফ্র্যাঞ্চাইজি লিগ সব জায়গাতেই ইতোমধ্যেই নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছেন টিম ডেভিড। টি-টোয়েন্টি ক্রিকেটে পাওয়ার হিটিংয়ে বেশ সুনামও কুড়িয়েছেন তিনি। সিঙ্গাপুরের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা এই ব্যাটারের এবার অভিষেক হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার জার্সিতে। অজিদের আসন্ন পাকিস্তান সফরে সংক্ষিপ্ত সংস্করণের দলে ডাকা হতে পারে ডেভিডকে এমনটাই জানিয়েছেন অ্যারন ফিঞ্চ।

সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামে রীতিমতো ঝড় তুলেছিলেন ডেভিড। সিঙ্গাপুরের এই ক্রিকেটারকে নিয়ে ফ্র্যাঞ্চাইজিদের এমন কাড়া-কাড়ির অবশ্য কারণও আছে। তার পাওয়ার হিটিং যেকোনো দলের মিডল অর্ডারের জন্য বেশ কার্যকরী।

নিলামে তার ভিত্তিমূল্য ছিল মাত্র ৪০ লাখ ভারতীয় রুপি। শুরুতে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস তার জন্য দর কষা-কষি করে। তবে শেষ পর্যন্ত ৮.২৫ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ফিঞ্চ বলেন, ‘ডেভিড যদি অস্ট্রেলিয়ার হয়ে পাকিস্তান সফরের সাদা বলের স্কোয়াডে জায়গা না পায়, তাহলে অক্টোবরের শুরুতে হতে যাওয়া বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেকের আরও সুযোগ থাকবে।’

বর্তমানে ডেভিড পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যস্ত সময় কাটাচ্ছেন। এরই মধ্যে এই টুর্নামেন্টে নিজের জাত চিনিয়েছেন তিনি। পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি লিগে ১২ বলে ২৪, ১৮ বলে ৩৪, ১৯ বলে ৫১ ও ২৯ বলে ৭১ রানের দারুণ কিছু ইনিংস খেলেছেন।

অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক আরও বলেন, ‘বিশ্বের প্রতিটি দল তাদের মিডল অর্ডারে একজন শক্তিশালী ব্যাটার চায়। আমরা সত্যিই ভাগ্যবান যে, স্টয়নিস, ম্যাক্সওয়েল, স্যামস, ওয়েড, অ্যাশটন টার্নার এবং রাডারে আছে টিম ডেভিড। এদের সবারই ক্ষমতা আছে।’

এদিকে কয়েক দিন আগেই ম্যাথু ওয়েড বলেছিলেন, আইপিএলে ভালো করলে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও জায়গা মিলতে পারে ডেভিডের। অস্ট্রেলিয়ার এই উইকেটরক্ষক ব্যাটার বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের হয়ে ডেভিডের সঙ্গে একই দলে খেলেছেন। অস্ট্রেলিয়া দলে ডেভিডের সুযোগ পাওয়ার সম্ভাবনা নিয়ে ওয়েড বলেছিলেন, ‘যদি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টিম ডেভিড আইপিএলে ভালো পারফর্ম করতে পারে, তাহলে নিঃসন্দেহে সে বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলের রাডারে চলে আসবে। আমি নিশ্চিত অস্ট্রেলিয়ার নির্বাচকরা তার সঙ্গে কথা বলবে এবং নজরে রাখবে। আমি চাই সে একটি সুযোগপ পাক এবং সে পারফর্ম করুক।’

সিঙ্গাপুরের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করলেও লম্বা সময় অস্ট্রেলিয়ায় থাকায় সেই অজিদের হয়েও খেলার যোগ্যতা রয়েছে ডেভিডের। এখনও পর্যন্ত ৮৫ টি-টোয়েন্টি ম্যাচে ৩৪.৬৯ গড়ে ১ হাজার ৯০৮ রান করেছেন তিনি। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১৫৯.৩৯ গড়ে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.