শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত সফর নিয়ে আলোচনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য সংযুক্ত আরব আমিরাতে সফর নিয়ে ওইদেশের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে আলোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন সাত সদস্যের একটি প্রতিনিধিদলসহ ১০ থেকে ১৩ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাত সফর করেন। সফরের শেষ দিন রোববার (১৩ ফেব্রুয়ারি) দুই দেশের মন্ত্রী পর্যায়ের এ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় আব্দুল মোমেন গত পাঁচ দশকে সংযুক্ত আরব আমিরাতের অভূতপূর্ব উন্নতির জন্য অভিনন্দন জানান এবং দুই দেশের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বিশেষ কিছু অনুষ্ঠান আয়োজনের বিষয়ে দুই মন্ত্রী একমত হোন। এর পাশাপাশি দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই দেশের প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন এবং আশা করা হচ্ছে মার্চে এই সফর হবে।

বৈঠকে রাজনৈতিক সম্পর্ক বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাণিজ্য সহযোগিতা, বিনিয়োগ, কানেক্টিভিটি নিয়ে দুইপক্ষ আলোচনা করে। দুই দেশের সুমদ্র বন্দরের মধ্যে সরাসরি যোগাযোগ এবং কার্গো ফ্লাইট পাঠানোর বিষয়েও দুই মন্ত্রীর মধ্যে আলোচনা হয়। এছাড়া কৃষি ও খাদ্য নিরাপত্তা, সংস্কৃতি ও অন্যান্য সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.