রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে চারজন রোগীর মৃত্যু হয়েছে৷ করোনায় মৃতদের দু’জনই রাজশাহী জেলার বাসিন্দা এবং দু’জনই পুরুষ। এক জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং অন্য জনের বয়স ষাটোর্ধ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা উপসর্গ না থাকার পরও করোনা ইউনিটে চিকিৎসাধীন আরও দু’জনের মৃত্যু হয়েছে। তাদের একজন রাজশাহীর, অন্যজন পাবনা জেলার বাসিন্দা।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত দু’জন রোগীর মৃত্যু হয়েছে। করোনা ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে আজ সকাল ৯টা পর্যন্ত ৬০ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৪৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৪ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন পাঁচ জন। এই ৬০ জনের মধ্যে রাজশাহীর ৩৩ জন, চাঁপাইনবাবগঞ্জের চার, নওগাঁর নয়, নাটোরের সাত, পাবনার দুই, কুষ্টিয়ার দুই, চুয়াডাঙ্গা এক, সিরাজগঞ্জ এক ও ঝিনাইদহের একজন রোগী আছেন।

এদিকে, সোমবার (৭ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৩৭৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার আরও নিম্নমুখী। যার গড় শনাক্তের হার ২৭ দশমিক ২২ শতাংশ।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.