৪০ লাখ রুপি করে পাচ্ছে ভারতের যুবারা

ইংল্যান্ডকে হারিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে ভারত। পঞ্চমবারের মতো ভারতকে যুব বিশ্বকাপের ট্রফি উপহার দেওয়ায় ক্রিকেটার এবং সংশ্লিষ্ট সকলের জন্য পুরস্কার ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

বিশ্বকাপ জয়ী দলের প্রত্যেক ক্রিকেটারের জন্য ৪০ লাখ ভারতীয় রুপির আর্থিক পুরস্কার বরাদ্দ দিয়েছে বিসিসিআই। আর দল সংশ্লিষ্ট প্রত্যেককে দেয়া হবে ২৫ লাখ ভারতীয় রুপি। রবিবার (৬ ফেব্রুয়ারী) এই আর্থিক পুরস্কারের ব্যাপারটি গণমাধ্যমকে নিশ্চিত করেছে বিসিসিআই।

যুবাদের বিশ্বকাপে ভারতকে পঞ্চম শিরোপা এনে দেয়ায় ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন সৌরভ গাঙ্গুলি। আসরে তাদের পারফরম্যান্স মুগ্ধ করেছে বিসিসিআই সভাপতিকে। তাইতো সৌরভ বলেন, ‘তারা আসরজুড়ে দুর্দান্ত খেলেছে এবং ভারতের জন্য পঞ্চমবার বিশ্বকাপ শিরোপা জিতেছে। মাঠে তাদের পারফরম্যান্স অসাধারণ ছিল। দলের কয়েকজন কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পরও তারা দৃঢ়ভাবে খেলেছে এবং সাহস দেখিয়েছে।’

এদিকে যুবাদের এই টুর্নামেন্ট শেষে সেরা একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে ভারতের ইয়াস ধুলকে। তার নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ধুলের সঙ্গে এই সেরা একাদশে জায়গা পেয়েছেন ভারতের আরও দুই ক্রিকেটার। এই তালিকার বাকি দুইজন হলেন, রাজ বাওয়া ও ভিকি ওস্তওয়াল।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.