অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত

ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ভারত। এ নিয়ে পঞ্চমবারের মতো যুবাদের বিশ্বকাপ জয়ের স্বাদ পেল ভারতীয়রা। হাই ভোল্টেজ এই ম্যাচে আগে ব্যাটিং করে ৪৪.৫ ওভারে ১৮৯ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড।

জবাবে খেলতে নেমে ১৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারতের যুবারা। হাতের নাগালে লক্ষ্য পেয়েও শুরুটা ভালো হয়নি ভারতের। তারা ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় ওপেনার আঙ্গক্রিশ রাঘুভানসির। যদিও দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন হারোন সিং ও শাইক রশিদ।

হারোন ২১ রান করে আউট হলেও। একপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন রশিদ। হাফ সেঞ্চুরির পর তিনি ফিরে গেলে দ্রুত আরও কয়েকটি উইকেট হারায় ভারত। দারুণ টুর্নামেন্ট কাটানো ইয়াশ ধুল ১৭, রাজ বাওয়া ৩৫ ও কাউশাল তাম্বে আউট হন ১ রান করে।

অবশ্য নিশান্ত সিন্ধু ৫৪ বলে ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে জয়ের বন্দরে নিয়ে গেছেন। ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জশুয়া বয়ডেন, জেমস সেলস ও থমাস আসপিনওয়াল।

এর আগে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। টপ অর্ডার ব্যাটারদের মধ্যে দুই অঙ্কে পৌঁছেছেন কেবল জর্জ থমাস। যদিও মিডল অর্ডারে এক প্রান্ত আগলে রেখে ১১৬ বলে ৯৫ রানের ইনিংস খেলেন জেমস রিউ। শেষ দিকে রেহান আহমেদ (১০), অ্যালেক্স হরটন (১০) ও সেলসের (৩৪) ব্যাটে লড়াইয়ের পুঁজি পায় ইংলিশরা।ভারতের হয়ে ৫টি উইকেট নিয়েছেন রাজ বাওয়া, ৪টি উইকেট গেছে রবি কুমারের ঝুলিতে। আর একটি উইকেট পেয়েছেন কাউশাল তাম্বে।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.