ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি

মাঘের শেষে কমেছে শীতের দাপট, বেড়েছে তাপমাত্রা। বেড়েছে বৃষ্টির প্রবণতাও। সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি ও ভারি বর্ষণ হচ্ছে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে।

চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হওয়ার খবর পাওয়া যায়। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে রাজশাহী বিভাগের তাড়াশে ১৭ মিলিমিটার। তবে আবহাওয়া অধিদপ্তর জানায় আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, সারাদেশে রাতের তাপমাত্রা অনেকটা অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.