‘অধিনায়ক’ আইয়ারের জন্য ২০ কোটি খরচ করবে বেঙ্গালুরু!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মেগা নিলামে একজন অধিনায়কের খোঁজে থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংস। যেখানে সবচেয়ে বড় তারকা শ্রেয়াস আইয়ার। দলের নেতৃত্ব ভার তুলে দিতে অধিনায়ক আইয়ারের জন্য ২০ কোটি রুপির বাজেট রেখেছে বেঙ্গালুরু।

মেগা নিলামের আগে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মোহাম্মদ সিরাজকে ধরে রেখেছে এখন পর্যন্ত কখনও শিরোপা জিততে না পারা বেঙ্গালুরু। কদিন আগে গুঞ্জন উঠেছে কোহলি নেতৃত্ব ছাড়ায় দলটির পরবর্তী অধিনায়ক হতে পারেন ম্যাক্সওয়েল। যদিও সেটার সম্ভাবনা ক্ষীণ বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ফলশ্রুতিতে মেগা নিলাম থেকে নতুন অধিনায়ক খুঁজে নেবে বেঙ্গালুরু। ‘মার্কি’ ক্যাটাগরিতে থাকা আইয়ারকে নিজেদের পরবর্তী অধিনায়ক হিসেবে ভাবছে দলটি। সেটির জন্য ২০ কোটি রুপি খরচ করতেও রাজি কোহলির দলটি। নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন আকাশ চোপড়া।

জনপ্রিয় এই ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক বলেন, ‘ইশান কিশান যেহেতু মার্কি লিস্টে নেই তাই দলগুলো শ্রেয়ার আইয়ারের পেছনে ছুটবে। মনে হয় ১৫-১৬ কোটি রুপিতে বিক্রি হতে পারে। তবে আমার কাছে তথ্য আছে বেঙ্গালুুরু তার জন্য ২০ কোটি রুপি বাজেট রেখেছে।’

শুধু বেঙ্গালুরু নয়, আইয়ারকে পেতে কলকাতাও দৌড়ে থাকবে বলে মনে করেন আকাশ। আইপিএলের এবারের আসরে আইয়ার সবচেয়ে দামি ক্রিকেটার হবেন বলেও দাবি করেছেন জনপ্রিয় এই ক্রিকেট বিশ্লেষক। আকাশ বলেন, ‘আমার মতে নিলামে সবচেয়ে ব্যয়বহুল ক্রিকেটার হবে আইয়ার। ইশান কিশান না থাকায় সব আলো এখন তার দিকে। যদি ইশান থাকতো তাহলে ঠাণ্ডা যুদ্ধ হয়ে যেত। এখন আইয়ারের পিছনেই সবাই টাকা ঢালবে।‘

১৫ কোটি রুপিতে কোহলি, ১১ কোটিতে ম্যাক্সওয়েল এবং ৭ কোটি রুপিতে পেসার সিরাজকে দলে রেখেছে বেঙ্গালুরু। এবারের মেগা নিলামে ৫৭ কোটি রুপি খরচ করতে পারবে তারা। যা দিয়ে মোট ২২ জন ক্রিকেটার কিনতে হবে বেঙ্গালুরুকে। এর মাঝে ৭ জন বিদেশি ক্রিকেটার কেনার সুযোগ থাকছে ফ্র্যাঞ্চাইটির।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.